আইপিএল ২০২১ এর নিলামে ওঠা ক্রিকেটারদের নামের তালিকা প্রকাশ করলো BCCI


বৃহস্পতিবার ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) চেন্নাইয়ের আসন্ন আইপিএল ২০২১ এর নিলামে যেসমস্ত ক্রিকেটারদের তোলা হবে তাদের নাম প্রকাশ করলো। এই নিলামে মোট ১৬৪ জন ভারতীয় ক্রিকেটার, ১২৫ বিদেশী ক্রিকেটার এবং অ্যাসোসিয়েট দেশের থেকে তিনজন খেলোয়াড় উঠবে বলে নিশ্চিত করেছে ভারতীয় বোর্ড। আগামী ১৮ ই ফেব্রুয়ারি চেন্নাইয়ে মোট ২৯২ জন ক্রিকেটাদের নিয়ে দর কষাকষি করবে মোট আটটি ফ্র্যাঞ্চাইজি। গত সপ্তাহে ১,১১৪ জন ক্রিকেটার নিলামের জন্য নাম নিবন্ধন করেছিলেন, কিন্তু আটটি ফ্র্যাঞ্চাইজি তাদের খেলোয়াড়ের শর্টলিস্ট জমা দেওয়ার পরে চূড়ান্ত তালিকা বাছাই করা হয়েছে।


সর্বোচ্চ ২ কোটির বেস প্রাইসে রয়েছেন দুই ভারতীয় খেলোয়াড় হরভজন সিং এবং কেদার যাদব। এছাড়াও বিদেশের আটজন ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, সাকিব আল হাসান, মইন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লানকেট, জেসন রায় এবং মার্ক উড রয়েছেন সর্বোচ্চ মূল্যের সীমায়।


মোট ১২ জন খেলোয়াড় রয়েছেন নিলামের ১.৫ কোটির তালিকায়। 


হনুমা বিহারী এবং উমেশ যাদব সহ মোট ১১ জন ক্রিকেটার রয়েছেন ১ কোটি টাকার বেস প্রাইসে।


নামকরা ক্রিকেটারদের মধ্যে জো রুট, মিচেল স্টার্ক এবং জেমস প্যাটিনসন ইতিমধ্যে নিলাম থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে। ২২ টি বিদেশী খেলোয়াড় সহ মোট ৬১ টি শূন্যস্থান পূরণ করতে কোন দল কাকে তুলে নেয় সেটাই এখন নিলামের আকর্ষণ হতে চলেছে। 

দেখে নিন প্রতিটি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেটারদের শূন্যপদ এবং মোট অর্থের পরিমাণঃ