প্রতিশ্রুতি রাখলো সরকার, নবান্ন অভিযানে মৃত মিদ‍্যা-র স্ত্রীকে দেওয়া হল চাকরি 



বামেদের নবান্ন অভিযানে মৃত মইদুল ইসলাম মিদ‍্যার স্ত্রীকে চাকরি দিল রাজ‍্য সরকার। বাম ছাত্র যুব সংগঠন গুলির ডাকে নবান্ন চলো কর্মসূচীতে ধুন্দুমার পরিস্থিতির সৃষ্টি হয়। বাম কর্মী সমর্থকদের সথে পুলিশের খণ্ড যুদ্ধে ব‍্যাপকভাবে আহত হয় মইদুল ইসলাম মিদ‍্যা। এরপর, তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবশেষে প্রাণ বিয়োগ হয় মিদ‍্যার। এরপরেই সরগরম হয়ে ওঠে রাজ‍্য রাজনীতি। রাজ‍্য সরকার মিদ‍্যা-র পরিবারকে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দেয়। আর সেই মতো প্রতিশ্রুতি পালন করলো রাজ‍্য সরকার। 




বাঁকুড়ার জেলাশাসক কে.রাধিকা আইয়ার কোতুলপুরের চোরকোলা গ্রামে মইদুল ইসলাম মিদ‍্যার বাড়িতে গিয়ে তাঁর স্ত্রী আলিয়া বেগমের হাতে কোতুলপুর থানায় হোমগার্ড পদের নিয়োগপত্র তুলে দেন। পুলিশ সুপার কোটেশ্বর রাও, স্থানীয় বিধায়ক ও মন্ত্রী শ্যামল সাঁতরা সহ অন্যান্য সরকারি আধিকারিকরা উপস্থিত ছিলেন। ডিওয়াইএফআই গোপীনাথপুর অঞ্চল কমিটির সম্পাদক ছিলেন মইদুল আলি মিদ্যা।




এদিকে, মইদুলের চিকিৎসক এবং সিপিএম নেতা ফুয়াদ হালিম দাবি করেছিলেন, পুলিশের বেধড়ক মারের জেরেই কিডনিতে আঘাত পেয়েই মৃত্যু হয় এই ডিওয়াইএফআই নেতার।লালবাজার সূত্রে দাবি, ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে জানা গেছে,মৃত ডিওয়াইএফআই নেতার দেহের ভিতরে কোনও অঙ্গে আঘাতের চিহ্ন মেলেনি। তবে হাঁটুতে ক্ষতচিহ্ন মিলেছে। মৃত্যুর কারণ জানতে ভিসেরা পরীক্ষা করা হবে। অন্য কোনও রোগ ছিল কি না, তা জানতে হিস্টো প্যাথোলজিক্যাল পরীক্ষা করা হবে বলে সূত্রের দাবি।