মন্ত্রী জাকির হোসেনের ওপর বোমা হামলা, নিয়ে যাওয়া হচ্ছে ট্রমা কেয়ার সেন্টারে



বুধবার রাতে মুর্শিদাবাদের নিমতিতা স্টেশনে বোমার আঘাতে আহত শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেন। শ্রম দফতরের প্রতিমন্ত্রী জাকির হোসেনকে লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। ইতিমধ‍্য এই ঘটনা ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক চাপান উতোর। তবে কে বা কারা মন্ত্রীর ওপর হামলা চালিয়েছে সে বিষয়ে এখোনো স্পষ্ট নয়। রাজনৈতিক নাকি ব‍্যবসায়িক শত্রুতার নেপথ‍্যে তা নিয়ে চলছে জল্পনা। তাঁর ওপর হামলা হতে পারে বলে এর আগে রঘুনাথগঞ্জ থানায় অভিযোগও দায়ের করেন জাকির হোসেন। বুধবার সত্যি হল সেই আশঙ্কা।



ঘটনার পরই আহতদের নিয়ে যাওয়া হয় জঙ্গীপুর হাসপাতালে। আজ ভোর ৫টা নাগাদ মন্ত্রী ও তাঁর এক সঙ্গীকে এসএসকেএম ট্রমা কেয়ার সেন্টারে নিয়ে যাওয়া হয় বলে খবর। সূত্রের খবর, নিমতিতা স্টেশনে বোমায় আহত আরও ১২ জনকেও এসএসকেএমে আনা হচ্ছে।তাঁর বাঁ পায়ের হাঁটু থেকে গোড়ালি পর্যন্ত একাধিক স্প্লিন্টারের আঘাত রয়েছে। চিকিৎসায় গঠন করা হল মেডিক্যাল বোর্ড। সকাল ১০টায় অপারেশন। শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল বলেই হাসপাতাল সূত্রে খবর।



তৃণমূল সূত্রে দাবি, জেলায় গরু পাচারকারীদের দৌরাত্ম্যের প্রতিবাদ করে রাজ্য সরকারের কাছে লিখিত অভিযোগ করেন মন্ত্রী। এ নিয়ে এলাকার কিছু ব্যবসায়ীর সঙ্গে তাঁর বিবাদ ছিল। পাশাপাশি, দলের একাংশের সঙ্গে তাঁর দূরত্ব ছিল বলেও দাবি।তবে আসল কি কারণে কে বা কারা মন্ত্রীর ওপর হামলা চালালো তা নিয়ে কোনো কিছু জানা যায়নি। মুর্শিদাবাদ তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি আবু তাহের বলেন, কারা ঘটাল বুঝতে পারছি না। পুলিশ সুপারকে দেখতে বলেছি। পার্টিগতভাবে তদন্ত করছি।