Breaking

Tuesday, February 23, 2021

ভোটের মুখে বড় ঘোষণা কেন্দ্রের, 'দাদাসাহেব ফালকে'-র পর এবার সত্যজিত রায় পুরস্কার





ভোটের মুখে বড় ঘোষণা কেন্দ্রের, 'দাদাসাহেব ফালকে'-র এবার সত্যজিত রায় পুরস্কার



সামনেই বাংলায় বিধানসভা নির্বাচন। আর ভোটের মুখেই বড়ো ঘোষনা মোদী সরকারের। ভারতীয় চলচ্চিত্রের জনক হিসাবে পরিচিত ‘দাদাসাহেব ফালকে’-এর নামানুসারে 'দাদাসাহেব ফালকে' পুরষ্কার প্রদান করে ভারত সরকার। এবার দাদাসাহেব ফালকের ধাঁচেই জাতীয় স্তরে সত্যজিত রায় পুরস্কার দেওয়া হবে বলে এনএফডিসি-র অনু্ষ্ঠানে এই ঘোষণা করলেন কেন্দ্রীয় তথ্য সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভড়েকর।




এদিনের সরকারি বৈঠকে হাজির ছিল টলিউডের একাধিক অভিনেতা অভিনেত্রী। ঋতুপর্ণা সেনগুপ্ত, অভিনেতা আবির চট্টোপাধ্যায়, পরিচালক অরিন্দম শীল, অনীক দত্ত, গৌতম ঘোষ, নন্দিতা রায়, প্রযোজক মহেন্দ্র সোনি, নিসপাল সিং রানে সহ অনেকেই। বাবুল সুপ্রিয়র মতো হেভিওয়েট বিজেপি নেতা, বিজেপির পরিচিত মুখ কাঞ্চনা মিত্র থেকে সদ্য বিজেপিতে যোগ দেওয়া হিরণ চট্টোপাধ্যায়ও উপস্থিত ছিলেন এদিনের বৈঠকে।



১৯৬৯ সালে দাদাসাহেব ফালকে পুরস্কার শুরু হয়েছিল। এরপর এই প্রথম বার কোনও চলচ্চিত্র ব্যক্তির নামে পুরষ্কার ঘোষণা করে নয়া রাজনৈতিক মহলে নয়া জল্পনার সৃষ্টি করলো কেন্দ্রীয় শাসকদল। ভোটের মুখে বাঙালির আবেগে সান দিয়ে বিশিষ্টদের দলে টানতে এই পদক্ষেপ বলে মনে করছে রাজনৈতিক মহল।

No comments:

Post a Comment