'বাংলা নিজের মেয়েকেই চায়'-নতুন স্লোগানে সুর বাঁধল তৃণমূল





একুশের নির্বাচনের আগে নতুন স্লোগানে সুর বাঁধল ঘাসফুল শিবির। 'বাংলা নিজের মেয়েকেই চায়'-নতুন স্লোগান তৃণমূলের। শনিবার দুপুরে তৃণমূল ভবনে এই নতুন স্লোগানের উদ্বোধন হয়। বিধানসভা ভোটের কথা মাথায় রেখেই নতুন স্লোগান প্রকাশ্যে আনল তৃণমূল। উপস্থিত ছিলেন দলের শীর্ষ নেতৃত্ব। মমতা বন্দ্যোপাধ্যায়ের বড় ব্যানার তৈরি করে লেখা 'বাংলা নিজের মেয়েকেই চায়'। ইতিমধ্যে মুক্তি পেয়েছে টিজার। উদ্বোধনী অনুষ্ঠান উপলক্ষে সেজে উঠেছিল তৃণমূল ভবন। মনীষীদের ছবি দিয়ে সাজানো হয় ভবনটিকে।




পাশাপাশি সাংবাদিক সম্মেলনে তৃণমূল নেতা তথা রাজ্যের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় বলেন, ‘মুখ্যমন্ত্রী পদে বিরোধীরা মুখ খুঁজে বেড়াচ্ছে। আমাদের একটাই মুখ, মমতা বন্দ্যোপাধ্যায়।’ তিনি বলেন, ‘নারীদের উন্নয়নে কাজ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কৃষিতে স্বনির্ভরতা আনতে হবে রাজ্যে। শুধু ত্যাগ স্বীকার করে সেবা করে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।’‘বাংলা নিজের মেয়েকেই চায়’ স্লোগানে মূলত রাজ্য সরকারের বিভিন্ন উন্নয়নমূলক পদক্ষেপগুলি তুলে ধরা হবে বলে সূত্রের খবর।




প্রসঙ্গত, সামনেই বিধানসভা নির্বাচন। ইতিমধ্যে নির্বাচন কমিশনের তরফে কাজ কর্ম এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। শুরু হয়েছে ভোট কর্মীদের প্রশিক্ষণ। দিনক্ষন ঘোষণা না হতেই আজ রাজ্যে এসেছে কেন্দ্রীয় বাহিনী। রাজ্য রাজনীতি উত্তেজনা চরমে। ভোট এল বলে। এই ভোটে এবার বিরোধীকে দুরমুশ করতে ‘বহিরাগত’একদিকে হাতিয়ার তেমনই এবার ঘরের মেয়ে আরও এক অস্ত্র।  বিজেপির কেন্দ্রীয় নেতাদের ‘বহিরাগত’ বলে দেগে দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ঘরের মেয়ে’ হিসেবে তুলে ধরার চেষ্টা করছে রাজ্যের শাসকদল।সূত্রের খবর, তৃণমূলের এই নতুন স্লোগানের পিছনেও রয়েছে ভোটকুশলী প্রশান্ত কিশোরের  মস্তিস্ক। ইতিমধ্যেই ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ শীর্ষক বেশ কিছু ব্যানার পড়েছে শহর কলকাতায়।