ভোটের দিন ঘোষনার আগেই রাজ‍্যে আসছে কেন্দ্রীয় বাহিনী 



বিধানসভা ভোট বাংলার দরজায়। কিছুদিনের মধ‍্যেই ভোটের দিনক্ষন ঘোষনা করবে নির্বাচন কমিশন। তবে ভোটের দিনক্ষন ঘোষনার আগেই রাজ‍্যে আসছে কেন্দ্রীয় বাহিনী। জানা যাচ্ছে আগামীকালকেই রাজ‍্যে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী পাঠানো হচ্ছে‌। একইসঙ্গে জানা গিয়েছে, আগামী ২৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবারের মধ্যে রাজ্যে আরও ১২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আসবে। এরপর ধাপে ধাপে রাজ‍্যে বিভিন্ন প্রান্তে পৌঁছাবে জওয়ানরা। 




জানা গিয়েছে, এই ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর মধ‍্যে ৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী কলকাতা (‌চিৎপুর)‌ স্টেশনে এসে নামবে এবং বাকি ৩ কোম্পানি বাহিনী নামবে বর্ধমান স্টেশনে। আপাতত এই ১২ কোম্পানি রাজ‍্যের দশটি জেলায় অবস্থান করবে। ব্যারাকপুর, বিধাননগর, বারুইপুর, ডায়মন্ড হারবার, হাওড়া, হুগলি, বাঁকুড়া, বীরভূম, পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে অবস্থান করবে। 




সূত্রের খবর রাজ‍্যের আসন্ন বিধানসভা নির্বাচনে সিআরপিএফ, সিআইএসএফ, বিএসএফ এর পাশাপাশি থাকবে এসএসবি, আইটিবিপি–র জওয়ানরাও। নিরাপত্তারক্ষার স্বার্থে ও শৃঙ্খলা রাখতে টহলদারি পর্যন্ত করবে জওয়ানরা। আর ভোট ঘোষণা হলেই তাঁদের হাতেই চলে যাবে নিরাপত্তার দায়িত্ব।