শতাধিক কবির উপস্থিতিতে সূচনা হল সারা বাংলা কবিতা উৎসব



শতাধিক কবির উপস্থিতিতে সূচনা হল সারা বাংলা কবিতা উৎসব





প্রতিনিধি সঞ্জিত কুড়ি পূর্ব বর্ধমান :-

পশ্চিমবঙ্গ গনতান্ত্রিক লেখক শিল্পী সংঘের দ্বিতীয় তম সারা বাংলা কবিতা উৎসবের শুভ সূচনা করলেন একাডেমী পুরস্কার প্রাপ্ত সাহিত্যিক রত্না রসিক মহাশয়া। এছাড়া উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিমবঙ্গ গনত্রান্ত্রিক লেখক শিল্পী সংঘের বর্ধমান জেলা কমিটির সম্পাদিকা মিনতি গোস্বামী যুগ্ম সাধারণ সম্পাদক সরুপ মুখার্জী সাহিত্যিক তাপস ভুষন সেনগুপ্ত সহ অন্যান্যরা। 




শনিবার বর্ধমান উদয় চাঁদ জেলা গ্রন্থাগারে পশ্চিমবঙ্গ গনতান্ত্রিক লেখক শিল্পী সংঘের দ্বিতীয় তম সারা বাংলা কবিতা উৎসবের কবিতা পাঠ করেন বর্ধমান জেলার প্রায় শতাধিক কবি।কবিতা পাঠের পর কবিদের মেমেন্ট দিয়ে উৎসহিত করাহয়। কবিতা পরিবেশনের ফাঁকে ফাঁকে সংগীতা অনুষ্ঠানও করাহয় কবিতা উৎসবে।




পশ্চিমবঙ্গ গনতান্ত্রিক লেখক শিল্পী সংঘের বর্ধমান জেলা কমিটির সম্পাদিকা মিনতি গোস্বামী বলেন ২০১৯ সালে প্রথম এই সারা বাংলা কবিতা উৎসবের আয়োজন করা হয়।কোভিড পরিস্থিতির জন্য ২০২০ সালে উৎসব বন্ধ রাখাহয়। ২০২১ সালে ফের জেলার কবি সাহিত্যিক দের নিয়ে কবিতা উৎসবের সূচনা করা হলেও করোনার জন্য ভিন রাজ্যের কবিদের আমন্ত্রণ করা হয়নি। মিনতি আরো বলেন গনতান্ত্রিক লেখক শিল্পী সংঘ,গন নাট্য সংঘ, আদিবাসী সংঘের যৌথ উদ্যোগে প্রতি বছর ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করে থাকি, এবছরও ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করা হবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ