অফলাইন ক্লাস চালুর দাবিতে ডেপুটেশন AIDSO- র 




আজ 9 ফেব্রুয়ারি MBBS 1st year ছাত্র-ছাত্রীদের অফলাইন ক্লাস চালুর দাবিতে AIDSO, রাজ্য কমিটির উদ্যোগে স্বাস্থ্য বিশ্ববিদ্যালয় ভাইস চ্যান্সেলরের কাছে প্রথম বর্ষের কয়েকশো ছাত্র-ছাত্রীর স্বাক্ষর সহ স্মারকলিপি জমা দেয়া হয় ও সংগঠনের পক্ষ থেকে বিক্ষোভ দেখানো হয়। 



গত ১লা ফেব্রুয়ারী থেকে এই রাজ্যের মেডিক্যাল ও ডেন্টাল কলেজগুলিতে প্রথম বর্ষের ক্লাস শুরু হয়েছে। কিন্তু কিছু মেডিকেল কলেজে অফলাইনে ক্লাস শুরু হলেও কলকাতার প্রায় সবগুলি এবং বাঁকুড়া সম্মিলনী মেডিক্যাল কলেজে অনলাইন ক্লাস চলছে। একই স্বাস্থ্য বিশ্ববিদ্যালয়ের অধীনে একই কোর্স অফলাইন ও অনলাইন দুধরণের পদ্ধতিতে ক্লাস হওয়ায় বহু ছাত্রছাত্রীরা এনাটমির মতো বিষয়ের সঠিক ধারণা লাভ থেকে বঞ্চিত হচ্ছে। প্রথম থেকেই আমরা এই বৈষম্যমূলক ও অনৈতিক নিয়ম বাতিলের দাবি করে AIDSO। 




কলেজে কলেজে একমাত্র AIDSO ছাড়া আর কোন সংগঠন এর প্রতিবাদ করছে না বরং শাসক দলের ছাত্র সংগঠন টিএমসিপি ভীতি প্রদর্শন করছে যাতে ছাত্রছাত্রীরা অফলাইন ক্লাসের দাবিতে স্বাক্ষর না করে। তার পরেও প্রথম বর্ষের অনেক ছাত্র-ছাত্রীরা আজকের বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিল। তাদের সমস্যার গভীরতা এর থেকেই স্পষ্ট বোঝা যায়। বিক্ষোভ এবং আন্দোলনের চাপে কর্তৃপক্ষ প্রথম বর্ষের ন্যূনতম প্রাকটিক্যাল সহ সমস্ত ক্লাস দ্রুত অফলাইনে চালু করবার প্রতিশ্রুতি দিয়েছেন। এই বিক্ষোভ কর্মসূচি তে সংগঠনের রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড ডাঃ সামস মুসাফির অবিলম্বে অফলাইন ক্লাস চালু না হলে আরও বৃহত্তর ছাত্র আন্দোলন গড়ে তোলার ডাক দিয়েছেন।