আত্মহত্যা রুখতে আশ্চর্যজনক পদক্ষেপ, নিযুক্ত 'নিঃসঙ্গতা' মন্ত্রী!




আত্মহত্যা রুখতে আশ্চর্যজনক পদক্ষেপ, নিযুক্ত 'নিঃসঙ্গতা' মন্ত্রী!



শিল্প থেকে স্বাস্থ্য, ক্রীড়া থেকে শিক্ষা একাধিক মন্ত্রী নিয়োগ থাকে থাকে দপ্তর। তবে এবার মানুষের একাকীত্ব ঘোচাতে জাপান সরকারের নতুন দপ্তর, নিযুক্ত হয়েছে এক মন্ত্রী। করোনা সংক্রমণের জেরে জাপানে আত্মহত্যার সংখ্যা বেড়েছে সেই অসুবিধা দূর করতেই এমন ভাবনা জাপানের। জাপানের সংবাদমাধ্যম সূত্রে খবর করোনা কালে যত মানুষ আত্মহত্যা করেছেন তা গত ১১ বছরে ঘটেনি।


আত্মহত্যার সংখ্যা বেড়ে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে সম্প্রতি তারা তাদের মন্ত্রিসভায় যোগ করল নয়া দপ্তর। প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা তেতসুশি সাকামোতোকে এই নিঃসঙ্গতা মন্ত্রিত্বের দায়িত্ব দিয়েছেন। তেতসুশি অবশ্য ইতিমধ্যেই অন্য মন্ত্রকের দায়িত্ব সামলাচ্ছেন। দেশের সামাজিক নিঃসঙ্গতা এবং নিভৃতবাস রুখতে সফল হবেন বলে আশাবাদী নব নিযুক্ত মন্ত্রী।


জাপানের 'নিঃসঙ্গতা মন্ত্রী' তেতসুশি সাকামোতো বলছেন, আশা করব, আগামী দিনে দেশের সামাজিক নিঃসঙ্গতা এবং নিভৃতবাস রুখতে সফল হব। জাপানবাসীর মধ্যে পারস্পরিক বন্ধনও ভবিষ্যতে আরও সুদৃঢ় করতে পারব। উল্লেখ্য, তেতসুশি আঞ্চলিক অর্থনীতিকে উজ্জীবিত করা এবং ক্রমহ্রসমান জন্মহার মাত্রা নিয়ন্ত্রণের দায়িত্বে ইতিমধ্যেই কাজ করছেন জাপান মন্ত্রিসভায়।

Post a Comment

thanks

Keep Traveling

Travel everywhere!