সর্বপ্রথম ভারতে অনুষ্ঠিত হতে চলেছে The India Toy Fair 2021, আজই রেজিস্টার করুন নিজের নাম 



ভারতের স্বাধীনতার গৌরবময় ৭৫ বছর পূর্তি উপলক্ষে ২০২২-এর মধ্যে এক নতুন আত্মনির্ভর ভারত গঠনের লক্ষ্যে  প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন- "এই নতুন ভারত এমন এক দেশ হয়ে উঠবে যেখানে আধুনিকতা ও বিশ্বব্যাপী দৃষ্টিভঙ্গির শ্রেষ্ঠ ঐতিহ্যগুলির মেলবন্ধন ঘটবে।"


ভারতকে খেলনা উৎপাদনের দিক থেকে সমৃদ্ধ ও বৈচিত্র্যময় করে তুলতে এখন সময় এসেছে ভারতীয় খেলনাগুলির আরও প্রসার ঘটানোর। আর সেই উদ্দেশ্যকে সামনে রেখে  ভারতের স্থানীয় খেলনা ও কল্পক্রীড়া শিল্প এর সমন্বয় সাধন করে  আগামী ২৭ ফেব্রুয়ারি সর্বপ্রথম 'ডিজিটাল টয় ফেয়ার' শুরু হতে চলেছে।  



এক গুরুত্বপূর্ণ উদ্যোগ হিসেবে ভারত সরকার ‘দ্য ইন্ডিয়া টয় ফেয়ার ২০২১’ শুরু করছে। তাই ভারতীয় খেলনার অজানা কাহিনীর এক নতুন অধ্যায় উপলব্ধি করতে প্রথমবার ডিজিটাল পদ্ধতিতে ২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত আয়োজিত ডিজিটাল প্রদর্শনী ও প্ল্যাটফর্মের মাধ্যমে নজর রাখতে হবে।



ডিজিটাল পদ্ধতিতে আয়োজিত এই প্রদর্শনীতে  কেবল ভারতীয় খেলনার বিভিন্ন দিক সম্পর্কেই শুধু জানা যাবে না, সেইসঙ্গে ভারতীয় খেলনা শিল্পের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠান, কর্মকাণ্ড ও সংশ্লিষ্ট অন্যান্য বিষয় সম্পর্কেও জানা যাবে। 



ভারত সরকার সৃজনশীল খেলনা / কল্পক্রীড়ার বিভিন্ন দিক নিয়ে অনলাইন টয় হ্যাকাথন ‘টয়ক্যাথন’-এর সূচনা করেছে। 'টয়ক্যাথন-২০২১' এমন এক অভিনব উদ্যোগ যেখানে ভারতের সৃজনশীল চিন্তাভাবনাগুলির সমাহার ঘটেছে এবং ভারতের সভ্যতা, ইতিহাস, সংস্কৃতি, পুরাণকাহিনী এবং মূল নীতিগুলির ওপর ভিত্তি করে এই উদ্যোগ পরিচালিত হয়েছে। এই উদ্যোগে খেলনা অনুরাগী ছাত্রছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, স্টার্ট-আপ, খেলনা বিশেষজ্ঞ / পেশাদাররা অভূতপূর্ব সাড়া দিয়েছেন।

২৭ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পর্যন্ত আয়োজিত ডিজিটাল প্রদর্শনী সম্পর্কে জানতে আজই রেজিস্টার করুন নিজের নাম- https://www.theindiatoyfair.in/register-now.php এই লিঙ্কে গিয়ে।