Privacy policy-র বিতর্ক এড়াতে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল WhatsApp




প্রাইভেসি পলিসি বিতর্কে বিদ্ধ WhatsApp । ফেসবুক মালিকাধীন জনপ্রিয় সোশ‍্যাল মেসেজিং অ্যাপ সম্প্রতি তাঁদের প্রাইভেসি পলিসিতে বদল আনে। যা ৮ই ফেব্রুয়ারী ২০২১ এর মধ‍্যে মেনে না নিলে বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট, এমনি জানায় সংস্থা। এরপরেই বিতর্ক দানা বাঁধে। এই পলিসি বদলের ফলে ব‍্যবহারকারীদের তথ‍্য সুরক্ষিত থাকবে না বলে বিতর্কের সৃষ্টি হয়। 




ইতিমধ‍্যে WhatsApp এর পলিসি বদলের জেরে অন‍্যান‍্য মেসেজিং জনপ্রিয় বাড়তে থাকে। অবশেষে চাপের মুখে পিছু হটে WhatsApp । তিনমাসের জন‍্য স্থগিত করে দেয় প্রাইভেসি পলিসি বদলের সিদ্ধান্ত। তার আগে বিতর্ক কাটাতে স্বয়ং WhatsApp প্রধান আসরে নেমে একের পর এক টুইইট করে সাফাই দিলেও তাতে কোনো বিতর্ক কমেনি। অবশেষে এবার অপর এক পদক্ষেপ নেওয়া হল। 


প্রত‍্যেক WhatsApp ব‍্যবহারকারীর স্ট‍্যাটাস বারে স্ট‍্যাটাসের মাধ‍্যমে বিতর্ক থামানোর চেষ্টা চালিয়ে যাচ্ছে WhatsApp । প্রাইভেসি পলিসি সম্পর্কিত তথ‍্য‍, এন্ড টু এন্ড এনক্রিপশন, ফেসবুকে কোনো তথ‍্য শেয়ার হবে না ইত‍্যাদি জানিয়ে দিচ্ছে WhatsApp । আপনিও দেখতে পারবেন সেই স্ট‍্যাটাস। এরজন‍্য নিম্নোক্ত স্টেপগুলো ফলো করুন- প্রথমে আপনার WhatsApp খুলুন, এরপর, স্ট‍্যাটাস বারে যান, সেখানে WhatsApp নামে একটি স্ট‍্যাটাস দেখা যাবে সেখানে ক্লিক করলেই আপনি প্রাইভেসি পলিসি সম্পর্কে জানতে পারবেন।