প্রাথমিকে নিয়োগের টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ, জেনে নিন বিস্তারিত



মুখ‍্যমন্ত্রীর ঘোষনার পরেই কমিশনের তরফে বিজ্ঞপ্তি জারি করে নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। মুখ‍্যমন্ত্রী পরীক্ষার তারিখও ঘোষনা করেন। আগামী ৩১শে জানুয়ারী প্রাথমিক টেট নেওয়া হবে বলে এবার বিজ্ঞপ্তি জারি করল ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশন। 


প্রাথমিক শিক্ষক নিয়োগ বোর্ডের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, টেট পরীক্ষা অনুষ্ঠিত হবে ৩১শে জানুয়ারী। মোট ১৫০ নম্বরের লিখিত পরীক্ষা হবে বলেও জানিয়েছে বোর্ড। 


বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে কেবলমাত্র যে সমস্ত প্রার্থী ইতিমধ্যে আবেদন জমা দিয়েছেন তাদের বিজ্ঞপ্তি অনুযায়ী পরীক্ষা নেওয়া হবে। এডমিট কার্ড, পরীক্ষার স্থান পরবর্তীতে অনলাইনে জারি করা হবে।২০১৭ সালের বিজ্ঞপ্তির পর যাঁরা আবেদন করেছিলেন, তাঁরাই পরীক্ষা দেওয়ার সুযোগ পাবেন। মোট আড়াই লক্ষ আবেদনকারী রয়েছেন যারা এই প্রাথমিকের টেট দেবেন।


মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায় নবান্নে সাংবাদিক বৈঠক করে ১৬৫০০ শূন‍্যপদে প্রাথমিক শিক্ষক নিয়োগের কথা ঘোষনা করেন। ১০ই জানুয়ারী থেকে ১৭ই জানুয়ারী পর্যন্ত ইন্টারভিউয়ের মাধ‍্যমে নিয়োগ হবে। পাশাপাশি তৃতীয় টেট ৩১শে জানুয়ারী নেওয়া হবে বলেই ঘোষনা করেন মুখ‍্যমন্ত্রী। তাঁঁরই বিজ্ঞপ্তি প্রকাশ করলো বোর্ড।