রাজ‍্যে সহকারী অধ‍্যাপক পদে নিয়োগের বিজ্ঞপ্তি, এখনি আবেদন করুন



রাজ‍্যে সহকারী অধ‍্যাপক পদে নিয়োগের বিজ্ঞপ্তি, এখনি আবেদন করুন


রাজ‍্যের মহাবিদ‍্যালয় ও বিশ্ববিদ‍্যালয়ে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল কমিশন। পশ্চিমবঙ্গ কলেজ সার্ভিস কমিশন সম্প্রতি সহকারী অধ‍্যাপক পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। 




এই পদে আবেদনের জন‍্য প্রার্থীকে কোনও ইউজিসি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে সংশ্লিষ্ট / প্রাসঙ্গিক / সংশ্লিষ্ট বিষয়ে ৫৫% নম্বর (অথবা গ্রেডিং সিস্টেমের সমমানের গ্রেড সহ মাস্টার্স ডিগ্রী) পাশ হতে হবে। পাশাপাশি, প্রার্থীকে অবশ্যই ইউজিসি বা সিএসআইআর দ্বারা পরিচালিত নেট অথবা অনুরূপ পরীক্ষা, যেমন স্লেট / সেট পাস হতে হবে। ইউজিসির নয়া নিয়ম অনুযায়ী পিএইচডি ডিগ্রী থাকলে নেট/সেট পাস করার দরকার নেই।



০১/০১/২০২০ হিসাবে চাকরি প্রার্থীদের নূন্যতম বয়স হতে হবে ২১ বছর এবং সর্বোচ্চ ৪০ বছর। সংরক্ষিত প্রার্থীদের বয়সের ছাড় আছে। এসসি / এসটি-এর জন্য ৫ বছর এবং ওবিসি বিভাগের প্রার্থীদের জন্য ৩ বছর বয়সের ছাড় এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ১০ বছর বয়সের ছাড় দেওয়া হবে।অন‍্যদিকে, স্যাক্ট চাকরি প্রার্থীদেট আবেদনের উচ্চ বয়সের সীমা ৪৭ বছর।



রিসার্চ পেপার, অ্যকাডেমিক যোগ্যতা, এবং ইন্টারভিউয়ের যোগ্যতার উপর প্রার্থী বাছাই করা হবে। ৩১শে ডিসেম্বর ২০২০ থেকে ১৫ই ফেব্রুয়ারী ২০২১ এর মধ‍্যে যোগ‍্য প্রার্থীকে কমিশনের ওয়েবসাইট থেকে অনলাইন আবেদন করতে হবে। আবেদন ফি বাবদ সাধারন প্রার্থীদের ২০০০ টাকা ও অন‍্যান‍্য প্রার্থীদের ১০০০ টাকা করে জমা দিতে হবে। 


বিস্তারিত জানতে নিচের লিঙ্কে ক্লিক করুন:



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ