নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন উচ্চ পর্যায়ের কমিটিতে সৌরভ, মিঠুন, মনমোহন, বুদ্ধদেব, অধীর, সুব্রত সহ বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা



নেতাজির ১২৫তম জন্মবার্ষিকী উদযাপন উচ্চ পর্যায়ের কমিটিতে সৌরভ, মিঠুন, মনমোহন, বুদ্ধদেব, অধীর, সুব্রত সহ বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টরা 


নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদযাপনে উচ্চ পর্যায়ের কমিটি গঠন করলো কেন্দ্র। শনিবার কেন্দ্রের তরফে কমিটি ঘোষণা করা হয়। নেতাজী ১২৫ জন্ম জয়ন্তী উদযাপনে কমিটি গঠনের কথা আগেই জানিয়েছে। এবার ঘোষণা হল সেই কমিটি। 


উচ্চ পর্যায়ের কমিটির বছরভর অনুষ্ঠানের তদারকির জন্য গঠন করা হয়েছে। সেই কমিটির নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নিজেই। সামনেই বাংলায় বিধানসভা। বাংলা ও বাঙালির আবেগ ইস্যু হয়ে দাঁড়িয়েছে বিজেপির কাছে। এরই মাঝে নেতাজী কেন্দ্রিক চিঠি প্রধানমন্ত্রীকে পাঠিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপরেই বছর ভর নেতাজী জন্ম জয়ন্তী পালনের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী। 


২০২১-এর ২৩শে জানুয়ারি থেকে এই উত্সব শুরু হবে। চলবে ২০২২-এর ২৩শে জানুয়ারি পর্যন্ত। ভারতের স্বাধীনতা আন্দোলনকে জোরদার করতে নেতাজি দেশের যে জায়গাগুলিতে গিয়েছিলেন, সেখানে সাড়ম্বরে বছর ভর পালিত হবে নানা অনুষ্ঠান।


সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিদের নিয়ে গঠিত হল এই কমিটি। কমিটিতে রয়েছেন সৌরভ গাঙ্গুলি, মিঠুন চক্রবর্তী, কৌশিক গাঙ্গুলি, সুব্রত ভট্টাচার্য, এ আর রহমানের মতো বিশিষ্টরা। রয়েছেন অমিত শাহ, স্মৃতি ইরানি, রাজনাথ সিং, নির্মলা সীতারমনের মতো কেন্দ্রীয় মন্ত্রীরাও। এছাড়াও সব রাজ্যের মুখ্যমন্ত্রীদেরকেও রাখা হয়েছে এই কমিটিতে। এছাড়া ভারতীয় বায়ু সেনা প্রাক্তন প্রধান অরূপ রাহার নামও রয়েছে সেই কমিটিতে। রয়েছেন বিশ্বভারতীয়র উপাচার্য বিদ্যুত্ চক্রবর্তী। এছাড়া অভিনেত্রী কাজলকেও রাখা হয়েছে কমিটিতে।


৮৫ জনের এই কমিটিতে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, রাজ্যপাল জগদীপ ধনকড়,  প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং, প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। 

Post a Comment

thanks