নদীঘেরা শ্রীলঙ্কার মুক্ত প্রকৃতিতে প্রকাশিত হল CIRCLE-এর কবিতা সংকলন 'কবিতা সম্ভার ২০১৯'

নদীঘেরা মুক্ত প্রকৃতিতে প্রকাশিত হল CIRCLE-এর কবিতা সংকলন 'কবিতা সম্ভার ২০১৯'




দীর্ঘ অপেক্ষার অবসানে অবশেষে প্রকাশিত হল 'সার্কেল' (CIRCLE) সংস্থার কবিতা সংকলন 'কবিতা সম্ভার ২০১৯'। ২০১৯ সালে সাহিত‍্য জগতে পাড়ি দেয় সার্কেল সংস্থা। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার কবিদের কবিতা নিয়ে একটি কবিতা সংকলন প্রকাশের উদ‍্যোগ নেয় সংস্থা। ২০২০-সালের এপ্রিলে সার্কেলের বাৎসরিক অনুষ্ঠানের মধ‍্য দিয়ে এই পুস্তক প্রকাশ করার সিদ্ধান্ত নেওয়া হলেও করোনা সংক্রমণের জেরে লক ডাউনের কারণে ব‍্যহত হয় সকল কর্মসূচী। অবশেষে ১৫ই জানুয়ারি ২০২১, শুক্রবার সীমান্তবর্তী শহর দিনহাটার ওকড়াবাড়ী গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত পঞ্চাধ্বজীর সীমান্ত দিয়ে বয়ে চলা মানসাই নদীর তীরবর্তী 'শ্রীলঙ্কা'-য় প্রকৃতির উন্মুক্ত পরিবেশে প্রকাশিত হল 'কবিতা সম্ভার ২০১৯'। মোড়ক উন্মোচন করেন শিক্ষক ও কবি তপন বর্মণ। 




এদিনের এই বই প্রকাশ অনুষ্ঠানের পাশাপাশি সার্কেলের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয় ওই স্থানে। এদিনের বই প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক, কবি ও সাংবাদিক তপন বর্মন। তিনি এই বইয়ের উদ্বোধন করেন। পাশাপাশি, উপস্থিত ছিলেন সার্কেল সংস্থার সিইও, এমডি ও প্রতিষ্ঠাতা এবং সংবাদ একলব‍্যের এডিটর ইন চিফ আরিফ হোসেন। তিনিই এই বইয়ের সম্পাদনা করেন। উপস্থিত ছিলেন  শিক্ষক ও বিশিষ্ট প্রাবন্ধিক সম্রাট দাস। বইটির সহ সম্পাদক রয়েছেন তিনি। এছাড়াও উপস্থিত ছিলেন সংবাদ একলব‍্যের সহ সম্পাদক ও আগডুম বাগডুম সাহিত‍্য পত্রিকার সম্পাদক আছির আলী শেখ, সংবাদ একলব‍্যের টেকনিশিয়ান অমিত সিনহা, সার্কেল সিওও আব্দুদ রফিক, সিএফও দীপক বর্মন, সিএমও কল‍্যান বর্মন, সদস‍্য লিটন দাস, রাজ্জাক হোসেন, লাবু হক, মমিনুল হক সহ আরো অনেকে। 




'কবিতা সম্ভার ২০১৯'-এ রাজ‍্যের বিভিন্ন জেলার বিশিষ্ট কবিদের লেখার পাশাপাশি নতুন মুখ ফুটে উঠেছে বলেই জানান সম্পাদক আরিফ হোসেন। সকলের যৌথ প্রচেষ্টায় অবশেষে সংকলনটি প্রকাশ করতে পেরে অত‍্যন্ত খুশি বলেই জানান তিনি। পাশাপাশি সকলকে ধন‍্যবাদ জ্ঞাপন করেন। সহ সম্পাদক সম্রাট দাস জানান, সার্কেল সংস্থার এই উদ‍্যোগ বহু প্রতিভাকে সামনে নিয়ে আসবে। প্রধান অতিথি তপন বর্মন জানান, সকল কবি, পাঠক ও সম্পাদক, সহ সম্পাদককে শুভেচ্ছা। সত‍্যিই খুব অসাধারন উদ‍্যোগ।



About CIRCLE: 

CIRCLE, An Organization. 
Established: 31st January, 2018 
Head Office: Rangpur Road, Okrabari, Dinhata, Cooch Behar, West Bengal 
E-mail: circleorganization.2018@gmail.com 
Founder: Arif Hossain
Education, Social Work, Social Help are main goal of the organization. Your Present Talent Research by CIRCLE, a talent search cum scholarship examination organized by the group. And many educational program organized by them. And more, Free book distribution, Flood Relief, AwarenessCOVID Awareness etc. was organized by them. 

নদীঘেরা শ্রীলঙ্কার মুক্ত প্রকৃতিতে প্রকাশিত হল CIRCLE-এর কবিতা সংকলন 'কবিতা সম্ভার ২০১৯'

Posted by Sangbad Ekalavya on Saturday, January 16, 2021

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ