অভিনেত্রী সায়নী ঘোষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের

credit: saayoni ghosh twitter


একটি জনপ্রিয় সংবাদমাধ্যমের শো থেকে বিবাদ শুরু অভিনেত্রী সায়নী ঘোষ  এবং বিজেপি নেতা তথাগত রায়ের। সেই শো'তে পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বলতে গিয়ে সায়নী ঘোষ বলেছিলেন, "যে ভাবে জয় শ্রীরাম স্লোগানটি নিয়ে রণধ্বনিতে পরিণত করা হয়েছে, তা ভুল। ঈশ্বরের নাম ভালোবেসেও বলা যায়।" 


এই শো'এর পর থেকেই একের পরে এক ব্যক্তি ট্যুইট করে আক্রমণ করেন সায়নীকে। এই সূত্র ধরেই সোশ্যাল মিডিয়ায় তীব্র বাগযুদ্ধে জড়িয়ে পড়েন অভিনেত্রী সায়নী ঘোষ এবং বিজেপি নেতা তথাগত রায়।



এর পরেই থানায় অভিযোগ দায়ের করেন তথাগত রায়। সূত্রের খবর, সায়নীর বিরুদ্ধে ২০১৫-র পুরনো একটি পোস্টের কথা টেনে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগ তুলে রবীন্দ্র সরোবর থানায় এফআইআর করেন তথাগত রায়। 


তথাগত রায় টুইটে লেখেন, "আপনার [সায়নি ঘোষ] বিরুদ্ধে কলকাতা পুলিশের কাছে অভিযোগ দায়ের হয়েছে। গুয়াহাটির এক ব্যক্তি আমাকে বলেছেন আপনার মিম তাঁর ধর্মীয় ভাবাবেগকে আঘাত করেছে এবং তিনিও অভিযোগ দায়ের করছেন। আমি আশা করি অসম পুলিশ বিষয়টি বিবেচনা করবে।"


এই পোস্টের জবাবে সায়নী সাফ জানিয়ে লেখেন, "আমি আগেই বলেছি ২০১৫ সালের টুইটটির বিষয়ে আমি অবগত ছিলাম না এবং যে মুহূর্তে সেটি আমার নজরে আসে আমি সেটার নিন্দা করে সবাইকে জানিয়ে পোস্ট ডিলিট করি। আমার নিজের ধর্মকে আঘাত করার কোনও ইচ্ছা আমার কোনওদিন ছিল না।" 




তিনি আরও বলেন- " যে বা যারা আমার quote কে বিকৃত করে রাজ্যবাসি এবং দেশবাসির মনে আমার বিরুদ্ধে হিন্দুবিরোধী মনোভাব স্থাপন করছেন, আমার comment টা মন দিয়ে শুনুন। জয় শ্রী রাম, ভগবানের নাম, ভালোবেসে বলুন...এখন যারা ভয় দেখানোর চেষ্টা করছো, আমার কথাগুলো কে সঠিক প্রমান করছো। শ্রী রাম ই এর বিচার করবেন।"