Latest Online Bengali News Portal

Breaking

Sunday, January 10, 2021

অপেক্ষার অবসান- দিনহাটায় উন্মোচিত হতে চলেছে পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ব্রোঞ্জের আবক্ষ মূর্তি

অপেক্ষার অবসান- দিনহাটায় উন্মোচিত হতে চলেছে পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ব্রোঞ্জের আবক্ষ মূর্তি




আগামী ২৪ জানুয়ারি ২০২১, রবিবার বেলা ১১ টায় দিনহাটার মদনমোহন বাড়ি পুকুরপাড়ের পূর্ব পাশের মোড়ে ভারতীয় নবজাগরণের পথিকৃৎ পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ব্রোঞ্জের আবক্ষ মূর্তি স্থাপনে করতে চলেছে বিদ্যাসাগর দ্বিশততম জন্মোৎসব কমিটি। 


ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ব্রোঞ্জের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন করবেন কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সম্মানীয় ডঃ দেবকুমার মুখোপাধ্যায়, প্রধান অতিথির আসন অলংকৃত করবেন দিনহাটা পৌরসভার প্রশাসক মাননীয় শ্রী উদয়ন গুহ এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভাষা ও ভাষা বিজ্ঞান বিভাগের প্রাক্তন অধিকর্তা ডঃ মহীদাস ভট্টাচার্য্য।

বিদ্যাসাগর দ্বিশততম জন্মোৎসব কমিটির সভাপতি অসিত কুমার চক্রবর্তী জানিয়েছেন- করোনা পরিস্থিতির জন্য গতবছর ২৬ সে সেপ্টেম্বর আমরা ব্রোঞ্জমূর্তি স্থাপন করতে পারিনি, এখন করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হচ্ছে। তাই স্বাস্থ্যবিধি মেনেই আগামী ২৪ জানুয়ারি আমাদের পূর্ব পরিকল্পিত পণ্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের ব্রোঞ্জের আবক্ষ মূর্তি উন্মোচন করা হবে। 




অনুষ্ঠানসূচী -

বেলা ১১ টায় : বিদ্যাসাগরের ব্রোঞ্জের আবক্ষ মূর্তির আবরণ উন্মোচন ও মাল্যদান কর্মসূচি ।
বেলা ১১ টা ৪৫ মি, : উদ্বোধনী সঙ্গীত ও আলোচনা সভা ।

মূর্তির আবরণ উন্মোচন করবেন : ডঃ দেবকুমার মুখোপাধ্যায় - উপাচার্য্য, কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়।

প্রধান অতিথি : শ্রী উদয়ন গুহ - বিধায়ক ও পৌর প্রশাসক, দিনহাটা পৌরসভা ।

প্রধান বক্তা : ডঃ মহীদাস ভট্টাচার্য্য - প্রাক্তণ অধিকর্তা, ভাষা ও ভাষা বিজ্ঞান বিভাগ যাদবপুর বিশ্ববিদ্যালয় ও কাউন্সিল সদস্য, এশিয়াটিক সোসাইটি ।

সভাপতি : অধ্যাপক অসিত কুমার চক্রবর্তী ।

No comments:

Post a Comment