অ্যাপোলো টিকাদান কেন্দ্রে COVID-19 টিকার পরীক্ষা মূলক প্রয়োগ




চেন্নাই, ৮ ই জানুয়ারী, ২০২১: মাননীয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন আজ কোভিড -১৯ টিকার দ্বিতীয় জাতীয় মহড়ার অংশ হিসাবে নুংম্বক্কামের ওলেস গার্ডেনের অ্যাপোলো টিকাদান কেন্দ্রটি পরিদর্শন করেছেন। টিকা দেওয়ার প্রকৃত পরিচালনার অনুশীলনের জন্য এই মহড়াটি করা হয়েছে। এই উপলক্ষে মাননীয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ হর্ষ বর্ধন করণা যোদ্ধাদের যারা জীবন বাঁচানোর ক্ষেত্রে অগ্রণী ভূমিকা নিয়েছেন তাদের সুস্বাস্থ্য ও সুরক্ষার জন্য শুভেচ্ছা জানিয়েছেন।


আজ সারাদেশে ৩৩ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে ৭৩৬ টি জেলায় একটি বৃহত আকারের মক ড্রিল পরিচালিত হয়। মাননীয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী আজ সকালে চেন্নাইয়ের সরকারী জেনারেল হাসপাতাল এবং সরকারী ওমন্ডার হাসপাতালের সেশন সাইটগুলি পরিদর্শন করেছিলেন।

অ্যাপোলো হাসপাতালের ভাইস-চেয়ারপারসন মিসেস প্রীতা রেড্ডি বলেছেন-, "৮ ই জানুয়ারী অ্যাপলো হাসপাতালের কোভিড ভ্যাকসিনের মহড়া দেওয়া আমাদের জন্য গর্বের বিষয়। এই সুযোগটি এই সময়ের মধ্যে আমাদের দেশবাসীর সেবায় কর্মরত কর্মীদের জন্য টিকা দেওয়ার ক্ষেত্রে আমাদের সামনের দিকে নিয়ে যাবে। এই মহড়া দিয়ে আমরা সরকারের সহযোগিতায় নতুন বছর কোভিড -১৯ এর হাত থেকে আমাদের দেশবাসীকে মুক্তি দিতে প্রস্তুত থাকব। "

অ্যাপোলো হসপিটালস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিসেস সুনিতা রেড্ডি বলেছেন, "দেশের বৃহত্তম বেসরকারী স্বাস্থ্যসেবা প্রদানকারী হওয়ায়, কোভিড -১৯ এর বিরুদ্ধে দেশের লড়াইয়ে অংশ নেওয়া এবং ভারতকে নিরাপদ, সুরক্ষিত করা আমাদের দায়িত্ব।" 

তিনি আরও বলেন- "বিশ্বব্যাপী মহামারী চলাকালীন আমাদের দেশবাসীর সেবায় নিযুক্ত কর্মীদের ভ্যাকসিন দেওয়ার জায়গা দেওয়ার এই সুযোগটি পাওয়া আমাদের জন্য একটি বড় সুযোগের বিষয়। "

আজ পরীক্ষা মূলক প্রয়োগ চলাকালীন সময়ে টিকা দেওয়ার একাধিক পদক্ষেপের মূল্যায়ন করা হয়েছিল। সঠিক শারীরিক দূরত্ব বজায় রাখা, পরিচয় চিহ্নিতকরণ, ভ্যাকসিন প্রদান পর্যবেক্ষন, CoWIN অ্যাপ্লিকেশানে ডেটার বৈধতা,টিকা দেওয়ার পর ৩০ মিনিট পর্যবেক্ষন সহ একাধিক কাজ নিপুনতার সাথে করা হয়।