ভারতে টিভি ও গৃহ সরঞ্জামের দাম জানুয়ারি থেকে ১০ শতাংশ বাড়বে! 



তামা, অ্যালুমিনিয়াম এবং স্টিলের মতো উপকরণের দাম বৃদ্ধি এবং সমুদ্র ও স্থল পথে খরচ বৃদ্ধির জেরে জানুয়ারী দ্বিতীয় সপ্তাহ থেকে বৃদ্ধি পেতে পারে টিভি ও অন্যান্য গৃহ সরঞ্জামের। ভারতে বিক্রেতারা বিদেশী বাজার থেকে সরবরাহের উপর নির্ভর করে, বিশেষত চীন যখন যন্ত্রপাতি আসে। ফলস্বরূপ, প্রায় সমস্ত বড় ব্র্যান্ডগুলি হয় দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বা এটিতে ব্যর্থ হচ্ছে।


ভারতের অন্যতম বৃহত্তম অফলাইন খুচরা ব্যবসায়ী বিজয় বিক্রয় পরিচালক নিলেশ গুপ্ত ইন্ডিয়া টুডেককে জানিয়েছেন "বর্তমানে দামগুলি বাড়েনি তবে ব্র্যান্ডগুলি থেকে বোঝা যাচ্ছে যে তারা জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে 7-10% বৃদ্ধি পাবে। এটি ব্র্যান্ড জুড়ে হবে এবং টেলিভিশন, রেফ্রিজারেটর, ওয়াশিং মেশিনের মতো বিভাগগুলিতে প্রযোজ্য হবে। 


টিসিএল ইন্ডিয়ার সিনিয়র মার্কেটিং ম্যানেজার বিজয় কুমার মিক্কিলিনেনি ইন্ডিয়া জানিয়েছেন, "বর্তমানে আমরা পরিস্থিতি পর্যালোচনা করছি তবে হ্যাঁ অবশ্যই শিল্পের মান অনুসারে কিছুটা পরিবর্তন হবে তবে সরবরাহের চক্রের উপর নির্ভর করে আমরা এখন পর্যন্ত শতাংশ দিতে পারব না।


এই সপ্তাহের শুরুতে, এলজি ইলেক্ট্রনিক্স ইন্ডিয়াও পিটিআইকে নিশ্চিত করেছে যে তারা আগামী বছরের ১ জানুয়ারি থেকে অ্যাপ্লায়েন্স ক্যাটাগরিতে তার পণ্যজুড়ে সর্বনিম্ন ৭ থেকে ৮ শতাংশ দাম বাড়িয়ে তুলছে।


এলজি ইলেক্ট্রনিক্স ইন্ডিয়া ভিপি-হোম অ্যাপ্লায়েন্সেস বিজয় বাবু বলেছেন, "জানুয়ারী থেকে, আমরা টিভি, ওয়াশিং মেশিন, ফ্রিজ ইত্যাদিসহ সমস্ত পণ্যগুলিতে ৭থেকে ৮ শতাংশ দাম বাড়িয়ে তুলতে চলেছি, তামা এবং অ্যালুমিনিয়াম হিসাবে কাঁচামালের এবং ধাতুগুলির দাম বৃদ্ধি হয়েছে। তাছাড়া, অপরিশোধিত তেলের দাম বেড়েছে, তাই প্লাস্টিকের উপকরণগুলির দামও যথেষ্ট পরিমাণে বেড়েছে.