Breaking

Saturday, December 19, 2020

গৃহীত হল না শুভেন্দু অধিকারীর বিধায়ক পদ থেকে ইস্তফাপত্র

গৃহীত হল না শুভেন্দু অধিকারীর বিধায়ক পদ থেকে ইস্তফাপত্র




গৃহীত হল না শুভেন্দু অধিকারীর বিধায়ক পদ থেকে ইস্তফাপত্র। গতকাল জানিয়ে দিলেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় ।

ANI সূত্রে জানাগেছে, স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেছেন, নিয়ম মেনে পদত্যাগপত্র দেওয়া হয়নি। ইস্তফাপত্রে তারিখের উল্লেখ নেই। তাই গৃহীত হচ্ছে না।

তিনি আরও বলেন, "আমি চিঠিটি পরীক্ষা করে দেখেছি যে তাতে তারিখ লেখা হয়নি। আমাকে জানানো হয়নি যে তিনি স্বেচ্ছায় পদত্যাগ করছেন ও পদত্যাগ পত্র আসল। সুতরাং এটি গ্রহণ করা সম্ভব নয়। আমি তাঁকে ২১ ডিসেম্বর আমার সামনে হাজির হতে বলেছি। শুভেন্দুবাবু চাইলে দেখা করতে পারেন। অধ্যক্ষের সামনে পদত্যাগপত্র দিতে হয়। উনি এখনও তৃণমূল কংগ্রেস দ্বারা নির্বাচিত বিধানসভার সদস্য।" 

সামনেই বিধানসভা ভোট। আর তাঁর আগে শুভেন্দু অধিকারীর এক এক পদক্ষেপ জল্পনা সৃষ্টি করছিল। জেড ক্যাটাগরি নিরাপত্তা ছাড়া। এরপর, বহস্পতিবার আবার হুগলি রিভার ব্রিজ কমিশনার্স বা HRBC চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান নন্দীগ্রামের বিধায়ক। ফলে জল্পনা বেড়েই চলছিল।

কয়েকদিন আগে ছেড়ে দিলেন মন্ত্রিত্বও। মন্ত্রিত্ব পদ থেকে সড়ে দাঁড়ানোর কথা রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী- কে চিঠি দিয়ে জানিয়েছেন শুভেন্দু। 


গত ১৬ ডিসেম্বর বিধায়ক পদে ইস্তফা দিতে শুভেন্দু হাজির হন বিধানসভায়। শুভেন্দুর সঙ্গে ছিলেন পুরুলিয়ার কংগ্রেস বিধায়ক। এদিন বিকেল চারটে নাগাদ বিধানসভায় গিয়ে ইস্তফা পেশ করেন তিনি। তবে বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সেদিন অনুপস্থিত ছিলেন।

No comments:

Post a Comment

পৃষ্ঠা