কৃষক আন্দোলনের সম‍র্থনে অঞ্চলজুড়ে মিছিল বাম-সিপিআইএম-কংগ্রেসের  


সংবাদ একলব‍্য: 


সম্প্রতি নয়া কৃষি আইন প্রণয়ন করেছে কেন্দ্র। প্রথম থেকেই কংগ্রেস, সিপিআইএম, বামফ্রন্ট, তৃণমূল কংগ্রেস প্রায় সব বিরোধী দল কেন্দ্রের নয়া কৃষি আইনের বিরোধীতা করেছে। এদিকে, বিগত প্রায় মাস খানেক ধরে দিল্লীর সীমান্তে নয়া কৃষি আইনের বিরোধীতায় আন্দোলনে নেমেছে পাঞ্জাব, হরিয়ানা সহ দেশের নানা প্রান্তের কৃষক। আবার কৃষক আন্দোলনকে সমর্থন জানাতে দেখা গেছে দেশের নানা উচ্চ পর্যায়ের মানুষকে। 


এদিকে, কৃষি আইনের বিরুদ্ধে কৃষক আন্দোলনকে সমর্থন জানিয়ে বামফ্রন্ট, সিপিআইএম ও কংগ্রেসও পথে নেমেছে। আজ সীমান্তবর্তী মহকুমা দিনহাটার ওকড়াবাড়ী অঞ্চলের বামফ্রন্ট, সিপিআইএম ও কংগ্রেস নেতৃত্ব ও কর্মীরা প্রায় গোটা অঞ্চল জুড়ে কেন্দ্রের কৃষি আইনের বিরোধীতায় ও কৃষক আন্দোলনের সমর্থনে মিছিল করে। 


এদিনের এই মিছিলে উপস্থিত ছিলেন কংগ্রেসের জেলা সভাপতি কেশব রায়, কংগ্রেসের ওকড়াবাড়ীর নেতা আতোয়ার চৌধুরি, আইয়ুব আলী। এছাড়াও উপস্থিত ছিল এস এফ আই ছাত্র সংগঠনের ওকড়াবাড়ী ইউনিটের সহ সভাপতি লাবু হক, সম্পাদক মমিনুল হক, সদস‍্য নাজমুল হক এবং সিপিআইএম অঞ্চল নেতৃত্ব ধরনীকান্ত বর্মন সহ প্রায় জন পঞ্চাশ নেতা কর্মী। এদিন ওকড়াবাড়ী অঞ্চলের বেশ কয়েকটি গ্রাম এই মিছিল পরিক্রমা করে। ওকড়াবাড়ী বাজার থেকে মিছিল শুরু হয়ে ওকড়াবাড়ী এসেই মিছিলের পরিসম্পাতি ঘটে। 


উল্লেখ‍্য, কয়েকদিন আগে কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতায় আন্দোলনে বসা কৃষকদের সাহায‍্যের হাত বাড়াতে উচ্চ নেতৃত্বের নির্দেশ মতো ওকড়াবাড়ী এস এফ আই ইউনিটের তরফে বাজার কালেকশন করে সেই টাকা কৃষকদের সাহায‍্যে পাঠানো হয়।