Breaking

Saturday, December 19, 2020

অ্যাডিলেডে চরম লজ্জার হার ভারতের, টেস্ট ইতিহাস গড়েও ফেললো লজ্জার রেকর্ড



অ্যাডিলেডে চরম লজ্জার হার ভারতের, টেস্ট ইতিহাসে গড়েও ফেললো লজ্জার রেকর্ড


অস্ট্রেলিয়া সফরে ভারত প্রথম একদিনের সিরিজ হেরে গেলেও টি২০ সিরিজ জিতে নেয়। এখন টেস্ট সিরিজের পালা। আর টেস্ট সিরিজের প্রথম টেস্টেই হেরে গেল ভারত। তাও লজ্জাজনক হার। ৮ উইকেটে ভারতকে হারিয়ে অ্যাডিলেড টেস্ট জিতে নিল অস্ট্রেলিয়া। পাশাপাশি ভারত গড়েও ফেললো রেকর্ড। ভারতের টেস্ট ইতিহাসে এক ইনিংসে সর্বনিম্ন স্কোর। দ্বিতীয় ইনিংসে তারা করেছে মাত্র ৩৬। 


তৃতীয় দিনের ফার্স্ট সেশনেই ভারতীয় ব্যাটিং অর্ডার ছত্রভঙ্গ করে এই টেস্টের নায়ক হয়ে রইলেন দুই অসি পেসার জস হ্যাজলউড ও প্যাট কামিন্স।ভারতীয় বোলাররা প্রথম ইনিংসে অস্ট্রেলীয় ব্যাটিং অর্ডারকে ১৯১ রানে আটকে রাখেন, গতকালের খেলার শেষে টিম ইন্ডিয়া ৬২ রানের লিড পেয়ে যায়। কিন্তু আজ ব্যাট করতে নেমে হ্যাজলউড ও কামিন্সের দাপটে ৩৬ রানে ৯ উইকেট হারিয়ে ইনিংস শেষ করে ভারত। অ্যাডিলেডে ভারত-অস্ট্রেলিয়ার প্রথম ঐতিহাসিক গোলাপি বলের টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতের স্কোরকার্ড ৪, ৯, ২, ০, ৪, ০, ৮, ৪, ০, ৪, ১। এটাই ভারতের এক ইনিংসে সর্বনিম্ন স্কোর। এর আগে ১৯৭৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৪২ রান অলআউট হওয়া ছিল ভারতের পক্ষে সর্বনিম্ন।


জয়ের জন্য দরকার মাত্র ৯২। তাড়াহুড়ো না করে দুই অসি ওপেনার জো বার্নস এবং ম্যাথিউ ওয়েড দুজনে ৭০ রান করেন। নিজের ৩৩ রানের মাথায় ওয়েড রান আউট হন রবিচন্দ্রন অশ্বিনের ওভারে। অশ্বিন ওয়ান ডাউনে নামা মার্নাস লাবুসেনকেও তুলে নেন তাঁর ৬ রানের মাথায়। পরে বার্নসের সঙ্গে মিলে স্টিভ স্মিথ জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেন।


প্যাট কামিন্সের ২১ রান খরচে ৪ উইকেট ও জস হ্যাজলউডের ৮ রান খরচে ৫ উইকেট নেন। এই জয়ের ফলে ৪ টেস্টের সিরিজে অস্ট্রেলিয়া ১-০-য় এগিয়ে গেল। ২৬ তারিখ থেকে মেলবোর্নে শুরু হবে বক্সিং ডে টেস্ট।

No comments:

Post a Comment

পৃষ্ঠা