জলপাইগুড়ির জনসভায় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

এত কাজ করে উত্তরবঙ্গে লোকসভায় আসন পেলাম না, কিন্তু বিধানসভায় চাই, আপনাদের আশীর্বাদ চাই: জলপাইগুড়িতে মমতা 

জলপাইগুড়ি:- 


আজ ১৫ই ডিসেম্বর জলপাইগুড়ির ABPC ময়দানের জনসভায় তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সভামঞ্চ থেকে এন.আর.সি. ইস্যুতে ফের বিজেপিকে তোপ মমতার। 


আজ জনসভায় মমতা বন্দ্যোপাধ্যায় প্রথমেই বলেন যে, পশ্চিমবঙ্গের আলিপুরদুয়ার জেলার মানুষ ১০০% সরকারি পরিষেবা পান, পাশাপাশি, জলপাইগুড়ির ৯৫% মানুষ সম্পূর্ণভাবে সরকারি পরিষেবা পান। তিনি বলেন, পশ্চিমবঙ্গের এই দুই জেলায় সর্বাধিক উন্নয়ন হয়েছে। 


মমতা বন্দ্যোপাধ্যয় বলেন, "সবরকম উন্নয়ন করেছি"। দৃষ্টান্ত তুলে ধরতে নেত্রী বলেন যে, উত্তরবঙ্গের মানুষের বরাবরেরই একটি হাইকোর্ট তৈরির দাবি ছিল, সেই দাবিকে সামনে রেখেই জলপাইগুড়িতে হাইকোর্টের সার্কিট বেঞ্চ গঠন করা হয়েছে। নেত্রী আরও বলেন, উত্তরকন্যা তৈরি এই জেলাতে, বেঙ্গল সাফারি তৈরি করা হয়েছে, পাশাপাশি, আলিপুরদুয়ারে মাল্টি স্পেশালিটি হাসপাতাল তৈরির কাজ খুব শীঘ্রই শুরু করা হবে এবং বিশ্ববিদ্যালয় তৈরি করা হবে। জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার এই দুই জেলায় উদ্বাস্তু কলোনিকে আইনি স্বীকৃতি দেওয়া হয়েছে। কোচবিহারের উন্নয়নকল্পে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস তৈরি হচ্ছে। 



বিজেপিকে আক্রমণ করে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "বিজেপি সবচেয়ে বড় ডাকাত ", "বিজেপির প্রতিশ্রুতি মানেই প্রতারণা, ২০১৪তে ২কোটি মানুষকে বছরে চাকরি দেওয়ার কথা ছিল, ১৫লক্ষ টাকা অ্যাকাউন্টে দেওয়ার কথা ছিল, দিয়েছে"? 


মমতা বন্দ্যোপাধ্যায় তফসিলি ভাইবোনেরা, আদিবাসী ভাইবোনেরা যারা ৬০বছরের পর পেনশন পান না, দুয়ারে সরকার প্রকল্পে গিয়ে নাম নথিভুক্ত করার আর্জি জানান। যারা স্বাস্থ্যসাথীর সুবিধা পান না তাদের 'দুয়ারে সরকার' ক্যাম্পে যাওয়ার আবেদন মমতা বন্দ্যোপাধ্যায়। 


রাজবংশী আবাস যোজনার কথাও বলেন নেত্রী যে যোজনায় অনেক রাজবংশী পরিবার সরকারি বাসভবন পেয়েছেন। 

কৃষকদের উদ্দশ্যে কৃষক বন্ধু প্রকল্পের ঘোষণা করেন যেখানে কৃষকদের অর্থনৈতিক সহযোগিতার আশ্বাস দেওয়া হয়। 


আবার, চা সুন্দরী প্রকল্পের ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায় যেই প্রকল্পে চাবাগানের ৩৭০ চা শ্রমিককে পাকা বাড়ি দেওয়া হবে। 

বন্ধ চা বাগানের শ্রমিকদের ভাতা ও বিনামূল্যে রেশন দেওয়া হবে বলে ঘোষণা মমতা বন্দ্যোপাধ্যায়ের। 


গোর্খাল্যান্ড ইস্যুতে নেত্রী বলেন, " পাহাড়ে স্থায়ী রাজনৈতিক সমাধান করব আমরাই"। কেএলও প্রসঙ্গে বলেন, "মূল স্রোতে ফিরেছে কেএলও জঙ্গিরা", "দার্জিলিং, তরাই-ডুয়ার্স নিজেদের মতো ভালো থাকবে"বলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 


আসন্ন বিধানসভা নির্বাচন সম্পর্কে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "এত কাজ করে উত্তরবঙ্গে
লোকসভা ভোটে একটাও আসন পেলাম না, কিন্তু বিধানসভায় চাই, বিধানসভা ভোটে আপনাদের আশীর্বাদ চাই " নেত্রী আরও বলেন, " বাংলাকে গুজরাত বানাতে দেব না"। 


বিজেপিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কড়া নিশানা,"হিন্দু নয়, কুৎসা ও হিংসার ধর্ম তৈরি করেছে বিজেপি"। 


মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সভামঞ্চ থেকে জনগণের উদ্দেশ্য বলেন, " করোনায় থমকে বিশ্ব, এগোচ্ছে বাংলা"।