BREAKING NEWS: প্রকাশিত হল CBSE -র দশম ও দ্বাদশের পরীক্ষার সূচি


BREAKING NEWS: প্রকাশিত হল CBSE -র দশম ও দ্বাদশের পরীক্ষার সূচি



সিবিএসই-র দশম ও দ্বাদশের পরীক্ষার দিন ঘোষণা করল কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। কথা মতো আজ ৩১শে ডিসেম্বরেই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী সিবিএসই-র দশম ও দ্বাদশের পরীক্ষার দিন ঘোষণা করল। অনলাইন নয় স্কুলে গিয়েই দিতে হবে পরীক্ষা। পরীক্ষা আরম্ভ হবে ৪ মে থেকে, যা চলবে ১০ই জুন পর্যন্ত। পাশাপাশি ফল প্রকাশের তারিখও জানিয়েছেন তিনি। ফল প্রকাশিত হবে ১৫ জুলাইয়ের মধ্যে। কোভিড বিধি মেনে পরীক্ষা দেবে পড়ুয়ারা। 


কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী বলেছেন, ‘সিবিএসই-র ফল ১৫ জুলাইয়ের মধ্যেই প্রকাশিত হবে। ফলে বিদেশের যে পড়ুয়ারা সিবিএসই বোর্ডের পরীক্ষা দেবেন, তাঁদের কোনও ক্ষতি হবে না।'' প্রত্যেক পড়ুয়ার সুরক্ষা ও নিরাপত্তা সহ সব বিষয়ই মাথায় রেখে এবারের পরীক্ষার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি। তিনি আরও যোগ করেন, ''আমি আশ্বাস দিচ্ছি, জেইই ও নিট পরীক্ষা যেভাবে নেওয়া হয়েছে, সেভাবেই সিবিএসই-র পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষার্থীদের সবরকমভাবে সাহায্য করা হবে। লিখিত ও প্র্যাকটিক্যাল পরীক্ষা গ্রহণ এবং উত্তরপত্র খতিয়ে দেখার বিষয়ে স্কুলগুলিকেও সাহায্য করা হবে।'' 


সবরকম সুরক্ষা বজায় রেখে ভালভাবে পরীক্ষা নিতে সবপক্ষকে সহযোগিতা করার আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী। এমনকি, পড়ুয়াদের সমস্যা সমাধানেও হেল্প লাইন নম্বর প্রকাশ করেছেন। এই টোল-ফ্রি হেল্পলাইন নম্বর ৮৪৪-৮৪৪-০৬৩২। এছাড়া মনোদর্পণ পোর্টালের মাধ্যমেও পড়ুয়াদের সাহায্য করা হবে বলে জানান তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ