আদিত্য বিড়লা সান লাইফ ইনশিওরেন্স লঞ্চ করল ABSLI অ্যাশিওর্ড ইনকাম প্লাস

এমন এক প্ল্যান যা ‘গ্যারান্টিযুক্ত দীর্ঘমেয়াদি আয়’ জোগায়



আদিত্য বিড়লা ক্যাপিটাল লিমিটেড (ABCL)-এর অধীন আদিত্য বিড়লা সান লাইফ ইনশিওরেন্স (ABSLI) তার নতুন প্ল্যান ABSLI অ্যাশিওর্ড ইনকাম প্লাস লঞ্চ করেছে। এই প্ল্যান ৩০ বছর পর্যন্ত একজন ব্যক্তির আর্থিক প্রয়োজন এবং তাঁর পরিবারের নিয়মিত দরকারগুলো মেটানোর মত গ্যারান্টিযুক্ত মাসিক আয় জোগায়। একইসঙ্গে একটা আর্থিক নিরাপত্তা বলয়ও গড়ে তোলে।


এই নন-লিঙ্কড, নন-পার্টিসিপেটিং ব্যক্তিগত সঞ্চয় প্ল্যান অনেকগুলো বিকল্প দেয়। অর্থাৎ একজন গ্রাহকের প্রোডাক্টটাকে নিজের প্রয়োজন অনুযায়ী গড়ে পিটে নেওয়ার মত যথেষ্ট নমনীয়তা এই প্ল্যানের আছে। এতে টু-ইনকাম বেনিফিটের বিকল্প আছে এবং ৬, ৮ আর ১২ বছর --- প্রিমিয়াম জমা দেওয়ার তিনরকম সময়ের বিকল্প দেওয়া হয়েছে। ইনকাম ওনলি বেনিফিট বিকল্প (ইন্ডাস্ট্রিতে এই ধরনের প্রথম প্রোডাক্ট) গ্রাহকদের আয়ের প্রয়োজন মেটায়, আর ইনকাম বেনিফিট উইথ রিটার্ন অফ প্রিমিয়াম বিকল্প নিয়মিত আয় ছাড়াও প্রিয়জনদের জন্য কিছু রেখে যাওয়ার ব্যবস্থা করে। নিজের জীবনের আর্থিক মাইলফলকগুলো অনুযায়ী হিসাব করে একজন ব্যক্তি প্ল্যানের বেনিফিট কতদিন অন্তর নেবেন তা ঠিক করার স্বাধীনতাও পাবেন। তিনি ২০, ২৫ বা দীর্ঘ ৩০ বছর ধরে এই বেনিফিট বার্ষিক, অর্ধবার্ষিক, ত্রৈমাসিক বা মাসিক ভিত্তিতে নিতে পারেন। এই প্ল্যানে হঠাৎ কোন প্রয়োজন পড়লে ভবিষ্যতের সমস্ত আয় এবং যদি কোন রিটার্ন অফ প্রিমিয়াম প্রাপ্য থাকে তাহলে সেটাও, থোক টাকা হিসাবে নিয়ে নেওয়ার ব্যবস্থা রাখা হয়েছে। উপরন্তু, এই প্ল্যানের সঙ্গে নামমাত্র মূল্যে একটা সামগ্রিক রাইডার সুট সমেত বর্ধিত রিস্ক কভারেজ পাওয়া যায়।


এই লঞ্চ সম্বন্ধে কমলেশ রাও, এম ডি এবং সিইও, আদিত্য বিড়লা সান লাইফ ইনশিওরেন্স, বললেন, “ABSLI অ্যাশিওর্ড ইনকাম প্লাস এমন এক শক্তিশালী বীমা পলিসি, যার উদ্দেশ্য গ্রাহককে নিয়মিত আয়ের গ্যারান্টি দেওয়া, যাতে তাঁর স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি প্রয়োজনগুলো মেটানো যায়। প্ল্যানটা নির্দিষ্টভাবে সেইসব গ্রাহকদের জন্য তৈরি, যাঁরা গ্যারান্টিযুক্ত দীর্ঘমেয়াদি অতিরিক্ত / বিকল্প আয়ের উৎস খুঁজছেন। এছাড়াও এই পলিসির যতদিন মেয়াদ, তার পুরো সময়টা ধরেই একটা সামগ্রিক লাইফ কভার পাওয়া যায়। এই প্রোডাক্টের লক্ষ্য হল মানুষকে তার জীবনযাত্রার মানোন্নয়নে সাহায্য করা এবং তার নিয়মিত আয়ের একটা সচল ধারা তৈরি করে দেওয়া, যাতে এসব করতে গিয়ে তার আর্থিক আকাঙ্ক্ষা কমিয়ে না ফেলতে হয়।”


পলিসি চালু থাকাকালীন যাঁর জীবন বীমা করা হয়েছে তিনি হঠাৎ মারা গেলে ABSLI অ্যাশিওর্ড ইনকাম প্লাস নমিনিকে থোক টাকাও দেয়। উপরন্তু, ডেথ বেনিফিট বাবদ প্রাপ্য টাকা এক লপ্তে না নিয়ে ১০ বছর ধরে বার্ষিক/মাসিক কিস্তিতে নেওয়ার স্বাধীনতাও নমিনির থাকে।