সমাজকর্মী বিমল দাসের স্মরণসভা অনুষ্ঠিত হল ইছলাবাদে


সঞ্জিত কুড়ি, পূর্ব বর্ধমান :-

বর্ধমান ৫ নং ইছলাবাদের একটি মাঠে আজ সন্ধায় এই স্মরণসভা অনুষ্ঠিত হয়।আয়োজকছিলেন প্রয়াত বিমল দাসে পরিবার ও অনুরাগীরা। এই উপলক্ষে এদিন সন্নিহিত এলাকার প্রায় তিনশো মানুষের মধ্যে শীতবস্ত্র ও নৈশাহার বিতরণ করা হয়।প্রকাশ করা হয় একটি স্মরণিকা; একটি ডায়েরি। ভিডিওচিত্র প্রদর্শিত হয়। এছাড়া বিলি করা হয় ফুলগাছের চারা। এই স্মরণসভায় বিমল দাসে অনন্য সামাজিক বোধকে স্মরণ করে বক্তব্য রাখেন সমাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্টজনেরা।


বক্তব্য রাখেন প্রাক্তন উপ-পুরপতি জ্যোতির্ময় ভট্টাচার্য ; শিক্ষাবিদ পরেশ সরকার;প্রাক্তন উপ-তথ্য- অধিকর্তা অরবিন্দ সরকার; প্রাক্তন কাউন্সিলর অধিক্রম সান্যাল; অধ্যাপক গৌতম সরকার; সাংবাদিক পার্থ চৌধুরী ; ক্রেতা সুরক্ষা কেন্দ্রের এম কে ; ব্যবসায়ী সংগঠনের পক্ষে বিশ্বেশ্বর চৌধুরী ; জয়নাল আবেদিন সহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা।।



এছাড়া উপস্থিত ছিলেন গাছ মাস্টার অরূপ চৌধুরী ; স্কাঊটের পক্ষে জিতেন্দ্রনাথ চৌধুরী। আর উপস্থিত ছিলেন এলাকার অসংখ্য মানুষ। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন মানব বন্দোপাধ্যায়। সঞ্চালনায় ছিলেন শ্যামাপ্রসাদ চৌধুরী। প্রয়াত বিমল দাস তার দীর্ঘজীবন সমাজতান্ত্রিক মতাদর্শের প্রচারক ছিলেন।একই সঙ্গে এক অনন্য শৈলী ও মানবিক গুণাবলীর অধিকারীও ছিলেন।


অনুষ্ঠানের আয়োজক তার পরিবারের পক্ষে সুকান্ত দাস জানান; প্রয়াত বিমল দাসের মানুষের প্রতি ভালবাসার প্রতিফলন ঘটেছে এই অনুষ্ঠানে। তারা চান একটি ট্রাস্টের মাধ্যমে সেই সমাজমনস্কতাকে আরো ছড়িয়ে দিতে।