মেয়েদের টি-২০ চ্যালেঞ্জ লীগের প্রথম ম্যাচে জয়ী টিম ভেলোসিটি


SANGBAD EKALAVYA: 

ছেলেদের ক্রিকেটে ঘরোয়া প্রতিযোগিতা গুলির মধ্যে অন্যতম জনপ্রিয় ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) দ্বারা পরিচালিত ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ তথা আইপিএল (IPL)। কোভিড সংক্রমণের কারনে এই বছরের টুর্ণামেন্ট এর সময় ও স্থান দুটোই পরিবর্তিত হয়ে দুবাইয়ে অনুষ্ঠিত হচ্ছে। লীগ পর্যায়ের ম্যাচ শেষে টুর্নামেন্ট প্রায় সমাপ্তির পথে। ছেলেদের পাশাপাশি দুবাইতে চলছে BCCI পরিচালিত মেয়েদের টি-২০ লীগ (womens T20 Challenge 2020 )। এই বছর তিনটি দলের মধ্যে প্রতিযোগিতা হবে। প্রথমে রাউন্ড রবিন পদ্ধতিতে তিনটি ম্যাচ হবে পরে সেখান থেকে সেরা দুটি দল ফাইনাল খেলবে।



বৃহস্পতিবার শারজা ক্রিকেট স্টেডিয়ামে লীগের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল টিম সুপারনোভা (Supernovas) এবং টিম ভেলোসিটি (Velocity)। প্রথম ম্যাচেই টিম সুপারনোভার বিরুদ্ধে ৫ উইকেটে জয়ী হয় মিতালি রাজ্যের টিম ভেলোসিটি।


প্রথমে ব্যাট করে ২০ ওভারে ১২৬ রান তোলে সুপারনোভা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন চামারি আতাপাত্তু। ২টি ছয় ও ২টি চারের সাহায্যে ৩৯ বলে ৪৪ রান করেন তিনি। এছাড়াও রান পেয়েছেন অধিনায়ক হরমনপ্রীত কাউর (২৭ বলে ৩১), শশীকলা সিরিবর্ধনে (২১ বলে ১৮)। ভেলোসিটির হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ৩টি উইকেট নিয়েছেন একতা বিস্ত। ২টি করে উইকেট পেয়েছেন জাহানারা আলম এবং লে কাস্পেরেক।


জবাবে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ভেলোসিটি। অধিনায়ক মিতালি রাজ (১৯ বলে ৭) ব্যর্থ হলেও রান পেয়েছেন ভেদা কৃষ্ণমূর্তি (২৮ বলে ২৯) এবং উইকেটরক্ষক সুষমা ভার্মা (৩৩ বলে ৩৪)। শেষদিকে সুনে লুস অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। তিনি ১টি ছয় ও ৪টি চারের সাহায্যে ২১ বলে ৩৭ রান করেন। সুপারনোভার হয়ে ভালো বল করেছেন আয়োবোঙ্গা খাকা (৪-১-২৭-২)। 


ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন সুনে লুস।