Womens T20 Challenge 2020: শেষ ওভারে ২ রানে রুদ্ধশ্বাস জয় সুপারনোভাসের


Womens T20 Challenge 2020: শেষ ওভারে ২ রানে রুদ্ধশ্বাস জয় সুপারনোভাসের


SANGBAD EKALAVYA: দুবাইতে BCCI পরিচালিত মেয়েদের টি-২০ চ্যালেঞ্জের (womens T20 Challenge 2020) লীগ পর্যায়ের তৃতীয় তথা শেষ ম্যাচে রুদ্ধশ্বাস জয় পেলো হরমনপ্রীত কাউরের টিম সুপারনোভাস (Supernovas)। ট্রেইলব্লেজারস (Trailblazers) এর বিরুদ্ধে শেষ ওভারে ২ রানে জয়ী হয় তাঁরা।


টসে জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৬ রান তোলে সুপারনোভাস। প্রথম তিন ব্যাটসম্যানই ভালো রান পান আজ। ওপেনার প্রিয়া পুনিয়া ৩৭ বলে ৩০ রান করে আউট হলেও অর্ধশতরান পান অপর ওপেনার চামারি আতাপাত্তু। ৪টি ছয় ও ৫টি চারের সাহায্যে ৪৮ বলে ৬৭ রানের দুর্ধর্ষ ইনিংস উপহার দেন তিনি। ১টি করে ছয় ও চারের সাহায্যে ২৯ বলে ৩১ রান করে রান আউট হয়েছেন অধিনায়ক হরমনপ্রীত।  ট্রেইলব্লেজারসের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন ঝুলন গোস্বামী, সালমা খাতুন এবং হারলিন দেওল।




জবাবে ব্যাট করতে নেমে মাত্র নির্ধারিত ওভারে লক্ষ্যমাত্রার ২ রান আগেই থেমে যায় ট্রেইলব্লেজারস। যদিও শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার ডেন্ড্রা দত্তিন (১৫ বলে ২৭) এবং অধিনায়ক স্মৃতি মান্ধানা (৪০ বলে ৩৩)। রান করে অপরাজিত থাকেন। রিচা ঘোষ করেন ১০ বলে অপরাজিত ১৩। দীপ্তি শর্মা ৪০ বলে ৪৩ রান করে শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও দলকে জয় এনে দিতে ব্যর্থ হন। শেষ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিলো মাত্র ৯ রান। যদিও রাধা যাদব (৪-০-৩০-২) ১টি উইকেটের বিনিময়ে মাত্র ৭ রান দিয়ে ট্রেইলব্লেজারসকে ১৪৪ রানেই আটকে দেয়। রাধা ছাড়াও ২টি উইকেট পেয়েছেন শাকিরা সেলমান। 


ম্যাচের সেরা হয়েছেন চামারি আতাপাত্তু (Chamari Athapaththu)। 


আজকের লীগ পর্যায়ের শেষ ম্যাচের পর তিনটি দলেরই ১টি করে জয়ের সুবাদে পয়েন্ট দাঁড়িয়েছে ২। ফলে নেট রানরেটের হিসেবে ফাইনাল খেলবে স্মৃতি মান্ধানার ট্রেইলব্লেজারস (NRR: +2.109) এবং হরমনপ্রীত কাউরের সুপারনোভাস (NRR: -0.054)। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ