৮দিনে সাইকেলে চেপে শ্রীনগর থেকে কণ‍্যাকুমারী পর্যন্ত সাইকেল যাত্রা করে নজির গড়ল ১৮-এর তরুণ

 


৮দিনে সাইকেলে চেপে শ্রীনগর থেকে কণ‍্যাকুমারী পর্যন্ত সাইকেল যাত্রা করে নজির গড়ল ১৮-এর তরুণ



দেশের একপ্রান্ত থেকে সম্পূর্ণ অন‍্যপ্রান্ত সাইকেল চালিয়ে নয়া নজির গড়লেন ১৮বছরের তরুণ। কাশ্মীর থেকে কন্যাকুমারী মাত্র আট দিন, সাত ঘণ্টা, ৩৮ মিনিটে সাইকেল নিয়ে পাড়ি দিল মহারাষ্ট্রের নাসিকের তরুণ ওম হিতেন্দ্র মহাজন। শ্রীনগর থেকে কন্যাকুমারী পর্যন্ত ৩,৬০০ কিমি পথ পাড়ি দিয়েছেন।



এই দীর্ঘ যাত্রাপথে আবহাওয়া থেকে শুরু করে নানান প্রতিকূলতার মোকাবিলা করতে হয়েছে তাঁকে। কোথাও বৃষ্টি, আবার কোথাও চড়া রোদের মধ্যে সাইকেল চালাতে হয়েছে। তবে সব বাধা অতিক্রম করে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছেছেন এই তরুণ। ভবিষ্যতে আরও অনেক নজির গড়াই তাঁর লক্ষ্য বলে জানা গেছে।




তরুণ জানিয়েছেন, অনেক বছর ধরেই সাইকেল চালাচ্ছি। তবে সম্প্রতি গতির উপর জোর দিয়েছি। এনড্যুরান্স সাইক্লিং আমার স্বপ্ন।' রেস অ্যাক্রস আমেরিকায় যোগ দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছে সে। সে আরও জানায়, এ বছরের নভেম্বরেই মার্কিন যুক্তরাষ্ট্রে রেস হওয়ার কথা থাকলেও ৬ মাস আগে লকডাউন জারি হওয়ার পর থেকেই আমি রেস অ্যাক্রস আমেরিকার জন্য প্রস্তুতি নিতে শুরু করি। কিন্তু এবার করোনা আবহে মার্কিন যুক্তরাষ্ট্রের রেসে যোগ দেওয়া সম্ভব হয়নি। সেই কারণে আমি সারা ভারতজুড়ে সাইকেল চালানোর সিদ্ধান্ত নিই।’

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ