পুরনো বাক্সে আসছে নতুন আরো জিনিস! একনজরে দেখে নিন VI এর নতুন রিচার্জ প্যাক

পুরনো বাক্সে আসছে নতুন আরো জিনিস! একনজরে  দেখে নিন VI এর নতুন রিচার্জ প্যাক



তনজিৎ সাহা, কলকাতা:

এই ইন্টারনেটের যুগে বিভিন্ন ইন্টারনেট সংস্থার মধ্যে চলছে হাড্ডাহাড্ডি লড়াই। একদিকে যেমন জিও দিচ্ছে তার বাম্পার অফার গুলি অন্যদিকে VI( Vodafone Idea) ও থেমে থাকেনি। এবারে VI ও তাই নিয়ে এসেছে তাদের পুরনো রিচার্জ প্যাক এর মধ্যে আরো অনেক সরঞ্জাম। ১৪৮ টাকা এবং 1৪৯ টাকার প্রিপেইড এবং পোস্টপেইড প্ল্যান গুলিতে যোগ করা হয়েছে আরো অনেক অফার। আসুন জেনেনি সেগুলির ব্যাপারে

১৪৮ টাকার যে


অফার ছিল সেখানে এখন পাওয়া যাবে ১৮ দিন ভ্যালিডিটিসহ আনলিমিটেড কলিং বেনিফিট এবং ১ জিবি ডাটা সহ ১০০ টি এস এম এস বিনামূল্যে ।এছাড়াও থাকবে VI movie এবং tv এর এক্সেস ভিডিও বিনামূল্যে। অন্যদিকে ১৪৯ টাকা প্ল্যান টিকে থাকবে ২৮ দিনের ভ্যালিডিটি এবং মোট ৩ জিবি ডাটা। সাথে ৩০০ টি ফ্রি এসএমএস। পাশাপাশি ১4৮ টাকার অফার এর মতন এই অফার থাকবে VI movie এবং tv ব্যবহারের সুযোগ সুবিধা।


স্বাভাবিকভাবেই ডেটার দিক থেকে দেখতে গেলে ১৪৮ টাকার প্ল্যান টি সেরা। তবে এসএমএসের দিক থেকে ১৪৯ টাকা প্ল্যানটি সেরা। তাই কোন গ্রাহক কি প্ল্যান নেবে সেটা নির্ভর করছে তার প্রয়োজনীয়তার ওপর।



প্রসঙ্গত দেশের দ্রুততম ৪জি নেটওয়ার্ক গুলির মধ্যে সবার প্রথমে এখন ভোডাফোন আইডিয়া অর্থাৎ VI। Okla রিপোর্ট অনুযায়ী, VI এর বর্তমান ডাউনলোড স্পিড ১৩.৭৪ এমবিপিএস এবং আপলোড স্পিড ৬.১৯ এমবিপিএস। রিপোর্ট অনুযায়ী দ্বিতীয় স্থানে রয়েছে এয়ারটেল এবং তৃতীয় স্থানে রিলায়েন্স জিও। এয়ারটেলের ডাউনলোড এবং আপলোড স্পিড ১৩.৫৮ এবং ৪.৫১ এমবিবিএস, যেখানে রিলায়েন্স জিওর আপলোডিং এবং ডাউনলোড স্পিড ৩.৪১ এবং ৯.৭১ এমবিপিএস।

উল্লেখ্য ১৪৮ এবং ১৪৯ টাকায় প্রিপেইড এবং পোস্টপেইড প্ল্যান্ট গুলিতে মাত্র দিল্লি এবং গুজরাটে লাঘু হয়েছে। তবে দেশের অন্যান্য প্রান্তেও এগুলি সেগুলো শুরু হবে বলে আশা করা যায় আশ্বাস দিয়েছে VI.

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ