IPL 2020 Eliminator: ব্যাটিং ব্যর্থতায় হায়দ্রাবাদের কাছে হার, ফাইনালের আগেই থমকে গেলো রয়্যালসদের অভিযান

IPL 2020 Eliminator: ব্যাটিং ব্যর্থতায় হায়দ্রাবাদের কাছে হার, ফাইনালের আগেই থমকে গেলো রয়্যালসদের অভিযান


SANGBAD EKALAVYA: ২০২০ সাল অঘটনের বছর। মানুষের স্বাভাবিক জীবনযাত্রা উল্টে দিয়েছে মারণ ভাইরাস করোনা। জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট আইপিএলও তার ব্যতিক্রম ছিল না। টুর্নামেন্টের ইতিহাসে সবচেয়ে ব্যর্থ দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ধারাবাহিকতা দেখিয়ে শুরু থেকেই ছিল প্রথম চারে। লীগ পর্যায় শেষে তৃতীয় স্থানে থেকে পৌঁছে গিয়েছিলো প্লেঅফে। যদিও তাদের এই যাত্রা থমকে গেলো শুক্রবারের এলিমিনেটর ম্যাচে। সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ৬ উইকেটে হেরে আইপিএল থেকে বিদায় নিলো কোহলির ব্যাঙ্গালোর।



আজ টসে হেরে প্রথমে ব্যাট করতে নামে ব্যাঙ্গালোর। যদিও হায়দ্রাবাদ বোলিংয়ের সামনে মুখ থুবড়ে পরে তারকা সমৃদ্ধ ব্যাটিং লাইনআপ। আজ ওপেন করতে নেমেও ব্যর্থ হয়েছেন অধিনায়ক কোহলি (৭ বলে ৬)। দুরন্ত ফর্মে থাকা দেবদূত পারিক্কালও আজ ব্যর্থ (৬ বলে ১)। বলার মতো রান শুধু ফিঞ্চ এবং ডিভিলিয়ার্সের। ফিঞ্চ ৩০ বলে ৩২ রান করে আউট হলেও অর্ধশতরান করেন ডিভিলিয়ার্স। ৫টি চারের সাহায্যে ৪৩ বলে ৫৬ রান করেন তিনি। শেষদিকে সিরাজ (৭ বলে ১০) ছাড়া আর কেউ দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি। ২০ ওভারে ১৩১-৭ এ ইনিংস শেষ হয় ব্যাঙ্গালোরের। হায়দ্রাবাদের হয়ে তিনটি উইকেট নিয়েছেন জেসন হোল্ডার। ২টি উইকেট নিয়েছেন টি. নটরাজন।


জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই আউট হয়ে যান শ্রীবৎস গোস্বামী। ব্যর্থ হায়দ্রাবাদ অধিনায়ক ওয়ার্নারও (১৭ বলে ১৭)। যদিও মিডলঅর্ডারের ধারাবাহিকতায় স্বল্প রানের টার্গেট অতিক্রম করতে অসুবিধা হয়নি তাদের। মনীশ পান্ডে ২১ বলে ২৪ রান করে আউট হলেও ম্যাচ জিতিয়ে ফেরেন অর্ধশতরানকারী কেন উইলিয়ামসন। ২টি করে ছয় ও চারের সাহায্যে ৪৪ বলে ৫০ রান করে অপরাজিত থাকেন তিনি। শেষদিকে তাকে যোগ্য সংগত দেন জেসন হোল্ডার (২০ বলে অপরাজিত ২৪)। ব্যাঙ্গালোরের হয়ে ২টি উইকেট পেয়েছেন মহম্মদ সিরাজ।


আজকের জয়ের ফলে প্রথম কোয়ালিফায়ারে পরাজিত দিল্লীর সাথে আগামী রবিবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ খেলবে হায়দ্রাবাদ। সেই ম্যাচে জয়ী দল পৌঁছে যাবে ফাইনালে। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ