টানা সাতদিন অভিযান চালিয়ে বাজিসহ গ্রেফতার ৭, অভিযোগ জানাতে মোবাইল নম্বর প্রকাশ

রায়গঞ্জ : 

করোনা সংক্রমণের জেরে এবারের উৎসবের মরশুমে পড়েছে ভাটা। নিয়ম বিধি মেনে দুর্গাপুজা থেকে কালীপুজা, ছট পুজো সবেতেই আনন্দ কিছুটা ক্ষীণ। এরই মাঝে করোনা রোগীদের কথা ভেবে বাজি নিষিদ্ধ করেছে কলকাতা হাইকোর্ট। এমনকি বাজি বিক্রিতে 'না'। আর এই নির্দেশ কতটা পালিত হচ্ছে তা নজরদারি চালাতে দায়িত্ব দেওয়া হয়েছে পুলিশ প্রশাসনকে। আর সেই নির্দেশ দায়িত্ব সহকারে পালন করছে রায়গঞ্জ জেলা পুলিশ। 


গত কয়েকদিন ধরে লাগাতার অভিযান চালিয়ে বেশ কয়েকজনকে গ্রেফতারও করেছে রায়গঞ্জ জেলা পুলিশ। গত ৮ই নভেম্বর গোপন সূত্রে খবর পেয়ে রায়গঞ্জ শহর এলাকা অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করে রায়গঞ্জ পুলিশ। পাশাপাশি গ্রেফতার ব‍্যক্তির বাড়ি থেকে উচ্চ ডেসিবেলের ১৩৫৭ প‍্যাকেট বুড়িমার চকলেট বোম বাজেয়াপ্রাপ্ত করে পুলিশ। এর আগে, তিনজনকে নিষেধাজ্ঞা সত্বেও বাজি বিক্রির অপরাধে গ্রেফতার করে রায়গঞ্জ পুলিশ। 



গত ৫ই নভেম্বর থেকে ১১ই নভেম্বর পর্যন্ত অভিযান চালিয়ে মোট সাত জনকে গ্রেফতার করেছে রায়গঞ্জ পুলিশ। পাশাপাশি এই সাতদিনে আনুমানিক ৭৫০০০ টাকার বাজি উদ্ধার করে তা বাজেয়াপ্রাপ্ত করে। 



এ বিষয়ে রায়গঞ্জ জেলা পুলিশ তরফে সকল সাধারণ মানুষকে অনুরোধ করা হয়েছে কালী পূজা / দীপাবলি, ছটপুজোর সময় যেন কোনও প্রকারের আতশবাজি না ফাটানো হয়। যদি আশেপাশে কোনও ধরণের পটকা ফাটার ঘটনা পাওয়া যায় তবে রায়গঞ্জ পুলিশ জেলার মোবাইল নম্বর "৮৩৭০৯৫৪৫৪৩" এ অভিযোগ জমা দেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। রায়গঞ্জ পুলিশ জেলার পুলিশ দল ফোন কল পাওয়া মাত্র প্রয়োজনীয় ব্যবস্থা নেবে বলেও প্রতিশ্রুতি দিয়েছে।


কলকাতা হাইকোর্টের নির্দেশ অমান‍্য করায় পুলিশের এই পদক্ষেপ প্রশংসা কুড়োচ্ছে ওয়াকিবহালমহলের কাছে।