প্লে অফের টিকিট কোন সমীকরণে পাবে কলকাতা, জেনে নিন


জমে উঠেছে দুবাই আইপিএল-এর প্লে অফে যাওয়ার অংক। লিগ পর্বের খেলা প্রায় শেষ বাকি আর দুটি ম‍্যাচ। এদিকে, রবিবার রাজস্থানকে ৬০ রানে হারিয়ে প্লে অফে যাওয়ার ক্ষীন আশা ধরে রেখেছে। এদিন ম‍্যাচ জিতে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে। ১৪টি ম‍্যাচ খেলে কেকেআর-এর পয়েন্ট ১৪। কিন্তু, লিগ টেবিলের সেই অবস্থান নড়বড়ে। প্লে অফে যাওয়ার ছাড়পত্র পেতে এখন নজর রাখতে হচ্ছে অন‍্য ম‍্যাচ গুলোতে। 


আর বাকি দুটো ম‍্যাচ। একটি একটি দিল্লি বনাম বেঙ্গালুরু। অপরটি মুম্বই বনাম হায়দরাবাদ। ইতিমধ‍্যে প্লে অফে জায়গা করে নিয়েছে মুম্বাই। ফলে কলকাতার সাথে টক্কর এখন দিল্লী, ব‍্যাঙ্গালোর ও হায়দ্রাবাদের। কলকাতার প্লে অফের টিকিট পাকা করা এখন এই দুটো ম‍্যাচের ওপর। ফলে নাইট সমর্থকরা এখন সেদিকেই তাঁকিয়ে। 



মঙ্গলবারের ম‍্যাচে মুখোমুখি হবে মুম্বাই ও হায়দ্রাবাদ। এই ম‍্যাচে যদি মুম্বাই জিতে যায় আর হায়দ্রাবাদ হেরে যায় তবে নিশ্চিন্তে প্লে অফে পৌঁছে যাবে। কিন্তু যদি বিপরীত ফল হয় অর্থাৎ হায়দ্রাবাদ জিতে যায় আর মুম্বাই হেরে যায় তাহলে ত্রিমুখী লড়াই হবে চতুর্থ স্থানের জন‍্য। নেট রান রেটের বিচারে কলকাতাকে নামিয়ে দিয়ে চতুর্থ স্থানে পৌঁছে যাবে হায়দ্রাবাদ। 


আবার, এদিকে দিল্লী-ব‍্যাঙ্গালোর ম‍্যাচে যেই জিতুক বড় ব‍্যবধানে জিতলে ক্ষীন সম্ভবনা থাকছে কলকাতার। যদি আরসিবি ২২ বা তার অধিক রানে হারে, তাহলে কলকাতার একটা সম্ভাবনা থাকবে। অন্যদিকে, দিল্লি যদি ১৯ বা তার বেশি রানে হারে, তাহলে একটা ক্ষীন আশা থাকবে।