ইন্ডিয়া গেটে নেতাজী-র মূর্তি বসানোর দাবিতে অনলাইন স্বাক্ষর সংগ্রহ 


নেতাজির ১২৫-তম জন্মবার্ষিকীতে ইন্ডিয়া গেটে নেতাজি সুভাষ চন্দ্র বসুর মূর্তি বসানোর দাবিতে অনলাইনে স্বাক্ষর সংগ্রহ উদ্যোগ নিয়েছে নিজেকে সমাজকর্মী বলে দাবি করা দেবদত্ত মাজি নামে এক ব্যক্তি। অবসরপ্রাপ্ত জেনারেল জি ডি বক্সির মতো বেশ কয়েকজন প্রবীণ প্রাক্তন সেনা অফিসার এই উদ্যোগ সমর্থন করেছেন। ইতিমধ্যে সেই সই সংগ্রহের লিঙ্ক টুইটারে ছড়িয়ে গেছে। 

পিটিশনার বলেছেন, আমি, সমাজকর্মী দেবদত্ত মাজি সবসময় নেতাজিকে অনুপ্রেরণা হিসাবে দেখি। নেতাজিকে নিয়ে আমার প্রয়াস সমর্থন করেছেন অবসরপ্রাপ্ত মেজর জেনারেল জি ডি বক্সি, শ্রী পুষ্পেন্দ্র কুলশ্রেষ্ঠজি ও কর্নেল আর এস এন সিংজি। ওঁদের কাছ থেকেও বিরাট অনুপ্রেরণা পাই। 

সামনেই বাংলায় বিধানসভা নির্বাচন আর তাঁর আগে বাংলার প্রাণের আবেগের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে থাকা নেতাজির মূর্তি বসানোর দাবি উঠেছে। 


পিটিশনে বলা হয়েছে, 

"২৩ শে জানুয়ারী ২০২১ ভারতের সত্যিকারের নায়ক 'নেতাজি'র ১২৫ তম জন্মবার্ষিকী। আমরা ইম্ফাল-কোহিমার যুদ্ধে নেতাজির নেতৃত্বে ইন্ডিয়ান ন্যাশনাল আর্মি (আইএনএ) -এর বলিদানে স্বাধীনতা অর্জন করেছি। আগত প্রজন্মকে মূর্তিটি জানাবে যে আমাদের পূর্বপুরুষরা আক্রমণকারীদের উৎখাত করার জন্য এক হয়ে লড়াই করেছিল । আমি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী এবং প্রতিরক্ষা মন্ত্রীর কাছে একটি স্ট্যাচু স্থাপনের জন্য আবেদন করছি । যুদ্ধের স্মৃতিসৌধের মুখোমুখি ইন্ডিয়া গেটের পিছনে নেতাজি সুভাষ চন্দ্র বসু র মূর্তি বসানো হোক।এটি সমস্ত ভারতীয়দের দ্বারা বিনীত শ্রদ্ধাঞ্জলি হবে।" 

দয়া করে এই আবেদনে স্বাক্ষর করুন এবং এই আবেদনটিকে জাতীয় আন্দোলনে রূপান্তর করুন কারণ নেতাজি বাদে আর কেউই এই সম্মানের দাবিদার নয়।#Netaji's_Statue