OnePlus 5, 5T এ এল OxygenOs এর update , বাড়বে ক্যামেরার কার্যকারিতা এবং সুরক্ষা !

তনজিৎ সাহা, কলকাতা: 

OnePlus তার নতুন দুটি স্মার্টফোন ৫এবং ৫T এর জন্য একটি নতুন আপডেট নিয়ে আসছে। এই আপডেট ফোনে নতুন কিছু ফিচারস যুক্ত করেছে।

বিশেষ করে এটি oneplus ৫ এবং ৫T ডিভাইসে সুরক্ষা অনেক গুন বাড়িয়েছে নতুন স্থিতিশীল সফ্টওয়্যার দিয়ে। এই আপডেট কেবল সুরক্ষা উন্নত করবে না পাশাপাশি ক্যামেরার কর্মক্ষমতাও বাড়াবে।


তবে এগুলি ছাড়াও আরও কিছু পরিবর্তন থাকবে ফোনটিতে। ইতিমধ্যেই OxygenOs ১০.০.১আপডেট আগস্ট ২০২০-এ মধ্যে জিএমএস প্যাকেজ এবং অ্যান্ড্রয়েড সুরক্ষা প্যাচ অন্তর্ভুক্ত করা হয়েছিল। তবে এখানে সবচেয়ে বৃহত্তম আপডেটটি অবশ্যই ক্যামেরায় বৈদ্যুতিন চিত্র স্থিতিশীলতার সংযোজন। এই ফিচারটি ফোনের ক্যামেরা ব্যবহার করে আরও ভালোভাবে স্থিতিশীল শটগুলি সক্ষম করেছে।


এছাড়াও নতুন আপডেটটিতে OnePlus ৫ এবং ৫টি এর কিছু সমস্যা যেমন -অস্বাভাবিক কল রেকর্ডিংয়ের সমস্যা, ফোনটি বন্ধ অবস্থায় অ্যালার্ম বাজার সমস্যাও সমাধান করেছে।



ফোনগুলির বিষয়ে কথা বললে ডিভাইসটিতে ৬.০১-ইঞ্চি ফুল-এইচডি অপটিক AMOLED ডিসপ্লে রয়েছে যা ১৮:৯ এর অনুপাত সহ এবং পিছনে ডুয়াল ক্যামেরা সেট আপ করে। এটি ২.৪৫GHz অক্টা-কোর কোয়ালকম স্ন্যাপড্রাগন 835 প্রসেসরের অ্যাড্রেনো ৫৪০ জিপিইউ সহ পেয়ার করেছে।


তবে ফোনটি এখন কেনার জন্য উপলব্ধ নেই। স্পেসিফিকেশনের উপর ভিত্তি করে এটি এখনও খুব ভাল ফোন যা ভারী শুল্ক গেম এবং মাল্টিটাস্কিং পরিচালনা করতে পারে। সুতরাং আজও ফোনের জন্য আপডেটগুলি রোল আউট অবিরত করে সংস্থাটি ডিভাইস এবং তার ক্রেতাদের ত্যাগ করবে না দেখে ভাল লাগছে।