‘লক্ষ্মী বম্ব থেকে নাম পাল্টে 'লক্ষ্মী' করেও কোনো লাভ হলো না, IMDb তে রেটিং হতাশা জনক!



তনজিৎ সাহা,কলকাতা : 

‘লক্ষ্মী বম্ব থেকে নাম পাল্টে 'লক্ষ্মী' করে নাম বদল করেও কোন সুরাহা হলনা,অবশেষে হাজারো বাধা বিপত্তি পেরিয়ে ৯ নভেম্বর, সোমবার মুক্তি পেল অক্ষয় কুমার ও কিয়ারা আডবানী অভিনীত ‘লক্ষ্মী’ ।


দিওয়ালি উপলক্ষে OTT প্ল্যাটফর্ম ডিসনি হটস্টারে(vip) মুক্তি পায় এই ছবি। কিন্তু মুক্তির আগে যে উন্মাদনা বা প্রত্যাশা ছিল এই ছবিকে ঘিরে তার কানাকড়িও মেটাতে পারেননি অক্ষয়, এমনটাই মত নেটিজেন তথা ফিল্ম বিশেষজ্ঞদের।


সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর পর বলিউডে একটা বড় অংশ নেপোটিজমের জন্য নেটজনতার যে আক্রোশ দেখেছে সে বিষয়ে সকলেই অবগত। সড়ক ২, গুঞ্জন সাক্সেনা: দ্য কার্গিল গার্ল, খালি পিলি একের পর এক তারকা সন্তানের ছবি মুখ থুবড়ে পড়েছে বক্স অফিসে। বিশেষত আলিয়া ভাটের সড়ক ২ এর করুণ অবস্থার পর এখনো কেউই ভুলতে পারেনি।



IMDb তে ‘লক্ষ্মী’ পেয়েছে ১০ এর মধ্যে মোটে ২.৫। সোশ্যাল মিডিয়ায় অক্ষয়ের ছবিকে নিয়ে চলছে ট্রোল, সমালোচনার ঝড়। অনেকেই বলছেন, এর আগেও ভাশ কমেডি হরর জঁরর এর ছবি উপহার দিয়েছেন অক্ষয়। সুপারহিট হয়েছে সেগুলি। কিন্তু লক্ষ্মীর চিত্রনাট্য কি ভেবে সম্মতি দিয়েছিলেন তিনি।


ট্রেড অ্যানালিস্ট এই ছবিকে বলেছেন, ‘হতাশাজনক’। অক্ষয় কুমারের অভিনয় ভাল হলেও চিত্রনাট্য অত্যন্ত দুর্বল। দক্ষিণী ছবি ‘কাঞ্চনা’র ধারেকাছেও নেই অক্ষয় ও কিয়ারা অভিনীত 'লক্ষ্মী'। জোর করে হাসানোর চেষ্টাও চোখে লাগে। আরো অনেক বেশি প্রত্যাশা ছিল অক্ষয়ের এই ছবির থেকে,সেটা বলাবাহুল্য।