দিওয়ালির আগেই ধামাকা Jio-এর, মিলবে ৫০৪ GB ইন্টারনেট ডেটা


তনজিৎ সাহা, কলকাতা: দিওয়ালির আগেই দিওয়ালি ধামাক Reliance Jio-এর। সস্তায় ৩৩৬ দিনের তিনটি নতুন প্ল্যান চালু মুকেশ আম্বানির এই সংস্থার। নতুন বছর হোক থেকে শুরু করে স্বাধীনতা দিবস, গ্রাহকদের মুখে হাসি ফোটানোয় সর্বদা তৎপর Jio। 

প্রথম সংস্থা হিসেবে দেশে কল প্রতি ৬ পয়সা করে কাটলেও এর জনপ্রিয়তায় এতটুকু ভাটা পড়েনি। কারণ ওয়ার্ক ফ্রম হোম থেকে ডিজিটাল প্ল্যাটফর্মে সিনেমা, Netflix, Amazon Prime-এ ওয়েব সিরিজ দেখা বা অনলাইন গেম সবকিছুর জন্য বেশ মানানসই প্ল্যান এনেছে কোম্পানি। 


আর এবার Jio-এর তরফে তিনটি প্ল্যানের কথা ঘোষণা করা হল- ১০০১, ১৩০১ ও ১৫০১ টাকার। যার মেয়াদ ৩৩৬ দিন। যেখানে গ্রাহকরা ৫০৪ জিবি পর্যন্ত ডেটা পাবেন। কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে এই বার্ষিক প্ল্যানের বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে। 

১০০১ টাকার প্রি-পেড প্ল্যানে প্রতিদিন ১৫০ এমপি করে মোট ৪৯ জিবি ডেটা খরচ করা যাবে। 

একদিনে ১৫০এমবি খরচ হয়ে গেলে স্পিড ৬৪কেবিপিএসে নেমে যাবে। এছাড়াও জিও থেকে জিও নম্বরে ভয়েস কল আনমিলিটেড ফ্রি। ১২,০০০ মিনিট পর্যন্ত অন্য টেলিকম সংস্থার নম্বরে ভয়েস কলও ফ্রি। রোজ মিলবে ১০০ টি ফ্রি মেসেজ পরিষেবাও।

 পাশাপাশি জিওর অ্যাপগুলির সাবস্ক্রিপশনও পাবেন গ্রাহকরা। ১৩০১ টাকার প্ল্যানে ১৬৪জিবি ডেটা পাওয়া যাবে। প্রতিদিন ৫০০ এমবি ডেটা ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। ১৫০১ টাকার প্ল্যানে ৫০৪ জিবি ইন্টারনেট ডেটার অফার দিচ্ছে সংস্থা। প্রতিদিন দেড় জিবি করে ডেটা খরচ করা যাবে। বাকি সুবিধাগুলি থাকবে একইরকম।

প্রথম কোম্পানি হিসেবে গ্রাহক সংখ্যায় ৪০০ কোটির সীমানা পেরিয়ে গিয়েছে Jio।

প্রি-পেডের পাশাপাশি সম্প্রতি দুর্দান্ত পোস্ট পেড প্ল্যান এনে প্রতিযোগিতায় পিছনে ফেলে দিয়েছে Vi কেও। মনে করা হচ্ছে যেভাবে নিজেদের আধিপত্য বিস্তার করছে Jio, তাতে নিঃসন্দেহে বেশ চাপে Airtel, Vi-র মতো নামী সংস্থাগুলি।