রাজ্যের জেলার ৩৯টি সাংগঠনিক দায়িত্বে BJP-র কেন্দ্রীয় নেতারা

 

সামনেই বিধানসভা নির্বাচন। আর সেই প্রস্তুতি আগেই শুরু করে দিয়েছে বিজেপি। বাংলা দখলের লক্ষ্যে একের পর এক পদক্ষেপ নিয়ে ঝাপিয়ে পড়ছে বিজেপি। এবার ৩৯টি সাংগঠনিক জেলার দায়িত্ব দেওয়া হচ্ছে কেন্দ্রীয় নেতাদের। লক্ষ্যে পৌঁছাতে সর্বশক্তি লাগাচ্ছে বিজেপি। রাজ্যে কেন্দ্রীয় পর্যবেক্ষক রয়েছেন কৈলাস বিজয়বর্গীয়, রয়েছেন সহ-কেন্দ্রীয় পর্যবেক্ষক অরবিন্দ মেনন। সহ-পর্যবেক্ষকের দায়িত্ব আনা হয়েছে আইটি সেলের প্রধান অমিত মালব্যকে। পাশাপাশি গোটা রাজ্যকে পাঁচটি জোনে ভাগ করে দায়িত্ব দেওয়া হয়েছে ৫ কেন্দ্রীয় নেতাকে।


অতীতে বিজেপিকে সাফল্য এনে দেওয়া পাঁচজনকে দেওয়া হয়েছে রাজ্যের জোন ভিত্তিক দায়িত্ব। এদিকে, ৩৯টি সাংগঠনিক জেলার দায়িত্ব দেওয়া হচ্ছে ৩৯ কেন্দ্রীয় নেতাকে। পর্যবেক্ষকদের থাকার বন্দোবস্ত করা হচ্ছে রাজ্যে। ভোটের আগে এখানেই থাকবেন তাঁরা। স্থানীয় নেতৃত্বের সঙ্গে কাজ করবেন তাঁরা।



ভিন রাজ্যের বিজেপি নেতাদের রাজ্যে আশা নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল। শাসক দলের বক্তব্য, বাঙালিদের উপরে অবাঙালি নেতাকে চাপিয়ে দিচ্ছে বিজেপি। বাঙালি নেতাদের উপরে ভরসা নেই। এদিকে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ খারিজ করে দিয়ে বলেছেন,''প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী কি বহিরাগত? বিজেপি জাতীয় দল। বিভিন্ন রাজ্য থেকে নেতা আসবেন এটাই স্বাভাবিক।''