গুগল পে থেকে মানি ট্রান্সফারে চার্জ দিতে হবে? জানুন বিস্তারিত 



গুগল আর জানুয়ারী থেকে তার ওয়েব অ্যাপ্লিকেশনে পিয়ার-টু-পিয়ার পেমেন্ট সুবিধার অনুমতি দেবে না। আরও জানানো হয়েছিল যে গুগল তাত্ক্ষণিকভাবে অর্থ স্থানান্তরের জন্য ফি নেওয়া শুরু করবে। জানা গেছে যা কেবলমাত্র মার্কিন বাজারে প্রযোজ্য এবং এটি ভারতের ব্যবহারকারীদের উপর প্রভাব ফেলবে না।


আপনি যখন ডেবিট কার্ডের মাধ্যমে টাকা ট্রান্সফার করবেন তখন গুগল ১.৫ শতাংশ চার্জ নেবে। তবে, এটি ভারতীয় ব্যবহারকারীদের জন্য নয়। বিষয়টি নিশ্চিত করে গুগলের এক মুখপাত্র এক বিবৃতিতে বলেন, "এই চার্জ এবং ফি মার্কিন যুক্তরাষ্ট্রে নির্দিষ্ট এবং ভারতে গুগল পে বা গুগল পে ফর বিজনেস অ্যাপ্লিকেশনগুলিতে প্রয়োগ হয় না।"


গুগল ওয়েব অ্যাপ্লিকেশনটিতে একটি নোটিশ প্রকাশ করেছে যা ব্যবহারকারীদের জানিয়েছে যে ২০২১ সালের জানুয়ারী থেকে সাইটটি আর কাজ করবে না। “২০২১ সালের প্রথম দিকে, আপনি অন্যের কাছ থেকে অর্থ প্রেরণ এবং গ্রহণ করতে pay.google.com ব্যবহার করতে পারবেন না। অর্থ প্রেরণ ও গ্রহণ করতে, নতুন গুগল পে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করুন।



গুগল গুগল পে ওয়েব অ্যাপ্লিকেশনটিকে বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে এবং এর সাথে সাথে পিয়ার-টু-পিয়ার পেমেন্টের সরানো হবে বলে জনিয়েছিল এবং কেবল মোবাইল অ্যাপ্লিকেশনে পরিষেবা পাওয়া যাবে। এর অর্থ হ'ল আপনি কেবল মোবাইল অ্যাপের মাধ্যমে অর্থ পাঠাতে বা গ্রহণ করতে পারেন।


যাইহোক, অর্থ প্রদানের ব্যবস্থাপনাসহ অন্যান্য ফাংশন বহাল থাকবে। পাশাপাশি, পুরানো গুগল অ্যাপ্লিকেশন ২০২১ সালের জানুয়ারিতে স্মার্টফোনে কাজ করা বন্ধ করবে। এর অর্থ পুরানো অ্যাপ্লিকেশনটির মেয়াদ শেষ হওয়ার আগে গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোর থেকে অ্যাপটির নতুন সংস্করণটি ডাউনলোড করতে হবে।


নভেম্বরের শুরুতে গুগল অ্যান্ড্রয়েড এবং আইওএস ব্যবহারকারীদের জন্য নতুন ডিজাইন করা গুগল পে চালু করে। অ্যাপটিতে কেবল একটি নতুন লোগোই নয়, প্রচুর নতুন বৈশিষ্ট্য উপস্থিত রয়েছে। অ্যাপটি মার্কিন যুক্তরাষ্ট্রে চালু করা হয়েছে যেখানে ভারতেও লোগো পরিবর্তন হয়েছে।