Breaking

Sunday, November 22, 2020

Vatayan Lifetime Achievement Award পেলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক

The Union Education Minister Ramesh Pokhriyal ‘Nishank’ has been awarded the Vatayan Lifetime Achievement Award yesterday, on November 21, 2020.

Vatayan Lifetime Achievement Award পেলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক


কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক গতকাল ২১ শে নভেম্বর, ২০২০-এ Vatayan Lifetime Achievement Award পেয়েছেন।


ভারতের সাহিত্যকর্মে দুর্দান্ত অবদানের জন্য পোখরিয়ালকে এই পুরষ্কার দেওয়া হয়েছে। ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে এই পুরষ্কার শিক্ষামন্ত্রীর দেওয়া হয়েছে। নেহেরু কেন্দ্রের খ্যাতনামা লেখক ও পরিচালক - অমিশ ত্রিপাঠি অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। মীরা কৌশিক, চেয়ারম্যান Vatayan কবি অনিল শর্মা যোশি, ভাইস চেয়ারম্যান কেন্দ্রীয় হিন্দি বোর্ড, আগ্রা; অদিতি মহেশ্বরী, নির্বাহী পরিচালক বনি প্রকাশন এই অনলাইন পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।



লন্ডনের Vatayan-UK organization এর পক্ষ থেকে Vatayan International Awards দেওয়া হয়। কবি, লেখক ও শিল্পীদের সম্মানে এই পুরষ্কার দেওয়া হয়ে থাকে। Vatayan International Awards পেয়ে নিশঙ্ক বলেছিলেন, "আমি এই সম্মান আমার জাতির সকল নাগরিকের জন্য উত্সর্গ করছি। আমি এই পুরষ্কার পেয়ে সম্মানিত বোধ করছি। "


শিক্ষামন্ত্রী সাহিত্য ও প্রশাসনের ক্ষেত্রে বহু সম্মানিত পুরষ্কার পেয়েছেন। তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর থেকে সাহিত্য ভারতী পুরষ্কার এবং প্রাক্তন রাষ্ট্রপতি এপিজে আবদুল কালামের থেকে সাহিত্য গৌরব সম্মাননাসহ অন্যান্য পুরষ্কার পেয়েছেন। রমেশ পোখরিয়াল বিভিন্ন ক্ষেত্রে ৭৫ টিরও বেশি বই লিখেছেন। তাঁর অনেক বই বহু জাতীয় ও বিদেশী ভাষায় অনুবাদ হয়েছে।

No comments:

Post a Comment