বাঙালির হেঁশেলে মৌসোনা নিয়ে এসেছে  চিকেন মাশালা মালাই কারি



আজ এই বিশ্বায়নের যুগে বাঙালি রান্নার মধ্যেও ঢুকে গেছে বিভিন্ন ফিউশন রান্না।আর্ন্তজাতিকতার মিশেলে সেই চির পরিচিত বাঙালি রান্না হয়ে ওঠে স্বাদে গুণে সেরা । গ্লোবালাইজেশানের পিঠে সওয়ার হয়ে বাঙালির রান্না জয় করেছে পৃথিবীর সব খাদ্য রসিকদের মন । এমনই সব রান্না নিয়ে ZEE বাংলা খ্যাত মৌসোনা ঘোষ হাজির বাঙালির হেঁশেল এ । আজকের বাঙালির হেঁশেলে মৌসোনা নিয়ে এসেছে  চিকেন মাশালা মালাই কারি। 


রেসিপি: চিকেন মাশালা মালাই কারি


উপকরণ: চিকেন ৫০০ গ্রাম, টমেটো একটি পেস্ট করা, আদা বাটা এক চামচ, রসুন বাটা ১ চা চামচ, লঙ্কা ৫ টি চেরা, ২ টি মাঝারি সাইজের পেঁয়াজ বেরেস্তা করা, দুধ ১কাপ, ফ্রেস ক্রিম ২ টেবিল চামচ, নুন ,হলুদ ,চিনি স্বাদ মতো, কাজুবাটা ১টেবিল চামচ, গরম মসলা ১ চা চামচ , টক দই ২ টেবিল চামচ, ঘি ১ কাপ , কসুরি মেথি ১ চা চামচ



প্রনালী: প্ৰথমে চিনেক গুলো ভালো করে ধুয়ে নিন। করাই গরম হলে ঘি দিয়ে দিন , তারপর চিকেন গুলো দিয়ে হালকা নেড়ে চেড়ে তার মধ্যে স্বাদ মতো নুন, আদা বাটা , রসুন বাটা, দিয়ে দিন। একটু ভেজেই ফেটানো টক দই ,লঙ্কা,  পেস্ট করে টমেটো দিয়ে ভালো করে ভেজে নিন। রান্না কিন্তু ঢাকা দিয়ে দিয়ে করতে হবে। এর পর কাজু পেস্ট দিয়ে দিন । আবার কিছুখন ঢেকে রান্না করে তার মধ্যে পেঁয়াজ বেরেস্তা হাত দিয়ে একটু ভেঙে দিয়ে দিন। 


এর পর দুধ দিয়ে আবার কিছুখন ফুটিয়ে চিকেন সেদ্ধ হলে গরম মশলা, ও ফ্রেস ক্ৰীম দিয়ে দিয়ে দিন । এর পর হালকা হাতে কসুরি মেথি ভেঙ্গে ওপরে ছড়িয়ে দিন। রেডি আপনার চিকেন মালাই মাশালা । গরম গরম রুটি, পরোটা, ফ্রায়েড রাইস এর সাথে পরিবেশন করুন দারুন স্বাধের এই রেসিপি।