সংবাদ একলব‍্যের খবরের জেরে ট্রাইসাইকেল পেল প্রতিবন্ধী বহরদ্বীপ


মধুসূদন রায় , ময়নাগুড়ি :


সংবাদ একলব‍্যের পর্দায় প্রচারিত সংবাদের জেরে ট্রাইসাইকেল পেল অসহায় প্রতিবন্ধী নবম শ্রেণীর ছাত্র বহরদীপ বর্মন । জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি ব্লকের সাপ্টিবাড়ী ২ নং গ্রাম পঞ্চায়েতের গুয়াবাড়ি এলাকার অন্তর্গত বটতলি কালুয়া মোহন উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র বহরদ্বীপ বিশেষভাবে সক্ষম । তার হাত -পা কোমর অসাড় । নেই চলাফেরার শক্তি । তাই ট্রাই সাইকেলের অভাবে বন্ধ হয়ে বসেছিল তার পড়াশোনা । যার জেরে অসম্ভব হয়ে পড়ছিল তার শিক্ষার পাঠ নেওয়া । বেশ কিছুদিন আগে তার এই করুণ অবস্থার কথা তুলে ধরা হয় সংবাদমাধ্যমের পর্দায় । পিতৃহীন বহরদীপ ও তার মা একটি ট্রাই সাইকেল এর জন্য আবেদন জানান । সেই খবর প্রকাশিত হওয়ার পরেই খবরটি দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায় । 



সেই খবর নজরে আসে জলপাইগুড়ি জেলার এসপি প্রদীপ কুমার যাদবের । এরপর তিনি বিশেষভাবে সক্ষম বহরদ্বীপের জন্য একটি ট্রাই সাইকেলের ব্যবস্থা করেন । এরপর শুক্রবার সন্ধ্যা ৮ টা নাগাদ ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ ও ডিএসপি (ক্রাইম) বিক্রমজিত লামা ট্রাইসাইকেল নিয়ে পৌঁছে যায় প্রতিবন্ধী ওই ছাত্রের বাড়িতে । এবং তার হাতে ট্রাইসাইকেল টি তুলে দেওয়া হয় । এসপি প্রদীপ কুমার যাদবের এই সাহায্যের পাশাপাশি এদিন ময়নাগুড়ি থানার আইসি অসীম গোপ বিশেষভাবে সক্ষম বহরদ্বীপ এবং তার দুই ভাই বোনের যাবতীয় শিক্ষাসামগ্রী ও পড়াশোনার খরচ বহন করার আশ্বাস দেন। এদিন সহযোগিতা পেয়ে হাসি ফুটেছে বহরদ্বীপ ও তার মায়ের মুখে ।


এ বিষয়ে বহর দ্বীপের মা জয়ন্তি দেবী বলেন " বেশ কয়েক মাস ধরে ট্রাই সাইকেলের অভাবে স্কুল প্রাইভেট টিউশন করতে পারছিলোনা বহরদ্বীপ । জেলা এবং ব্লকের প্রশাসনিক কর্তাদের এই সাহায্য পেয়ে ভীষণ খুশি আমি ।