আগুন লেগে প্রাণ হারালেন ৭০ বছর বয়সী বৃদ্ধ

 


 আগুন লেগে প্রাণ হারালেন ৭০ বছর বয়সী বৃদ্ধ 


শুক্রবার জলপাইগুড়ি জেলার ময়নাগুড়ি থানার চূড়াভান্ডার গ্রাম পঞ্চায়েতের রথেরহাট এলাকায় গায়ে আগুন লেগে মৃত্যু হল এক ব্যক্তির । ফলে ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পরে গোটা গ্রাম জুড়ে । জানা গিয়েছে ঐ ব্যাক্তির নাম উজ্জমোহন রায় , বয়স ৭০ এর কাছাকাছি । পরিবারের সদস্য বলতে বতর্মানে দুই ভাইয়ের সংসার । এক মেয়ে ছিল, তার বিয়েও হয়ে গেছে । প্রত‍্যেক দিনের মতো গতকাল ভোর চারটা নাগাদ উজ্জমোহন বাবু আগুন তাপাতে বসেন প্রতিবন্ধী ভাই দুজ্জমোহন'কে নিয়ে । কিন্তু দুর্ভাগ্যক্রমে বড়ভাই উজ্জমোহন রায়ের গায়ে আগুন লেগে যায় । গায়ে আগুন লেগে যাওয়ার ফলে তিনি কোনোকিছু না ভেবেই ঘরে ছুটে যান এবং চিৎকার করতে শুরু করেন । চিৎকার শুনে ছুটে আসেন এলাকাবাসিরা । এলাকাবাসিরা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ঘটনাস্থলে মৃত্যু হয় তার । 


এলাকাবাসীরা জানান , তাঁরা প্রথমে চিৎকারের সাথে তার বাড়ি থেকে ধোঁয়া উপরে উঠতে দেখতে পান এবং তারা ছুটে গিয়ে দেখেন দাউদাউ করে আগুন জ্বলছে তার গায়ে এবং ঘরে । কোনরকম ভাবে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ঘটনাস্থলে মৃত্যু হয় উজ্জমোহন রায়ের ।



পাশাপাশি জানা যায়, উজ্জমোহন রায় তার এক প্রতিবন্ধী ভাইকে নিয়ে থাকতেন। এবং অতি দারিদ্রতার সঙ্গে প্রতিবন্ধী ভাইকে নিয়ে দিন কাটাতেন তিনি । প্রতিবন্ধী ভাই এর মুখে দু'বেলা দু'মুঠো অন্ন তুলে দিতে মানুষের বাড়িতে দিন মজুরির কাজও করতেন তিনি । এবং কাজ না পেলে মানুষের দ্বারে দ্বারে ভিক্ষা করে যা উপার্জন হয় তা দিয়েই কোনরকম দিন যাপন করতেন । দাদার অকাল মৃত্যুতে কান্নায় ভেঙে পড়েছেন ছোট ভাই দুজ্জমোহন রায় । শোকের ছায়া এলাকা জুড়ে । 


খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ময়নাগুড়ি থানার পুলিশ । পুলিশ সূত্রে জানা যায় মৃতদেহটি উদ্ধার করা হয়েছে । এবং আসল ঘটনা কি তা খতিয়ে দেখা হচ্ছে ।

Post a Comment

thanks