বিল গেটসকে হারিয়ে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি টেসলার কর্ণধার ইলন মাস্ক!

বিল গেটসকে হারিয়ে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি টেসলার কর্ণধার ইলন মাস্ক!

অনেক আগেই টেসলার কর্ণধার ইলন মাস্ক ফেসবুক কর্তা মার্ক জ়াকারবার্গকে টপকে গিয়েছিলেন।বিশ্বের তৃতীয় ধনকুবেরের জায়গাটা এ বছরেই দখল করে নিয়েছিলেন ইলন মাস্ক।


এবার মাইক্রোসফট কর্তা বিল গেটসকে পেছনে ফেলে বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তির শিরোপা আদায় করে নিলেন ইলন মাস্ক। ব্লুমবার্গ বিলিওনেয়ার ইনডেক্সের তথ্য বলছে, সম্পত্তির অঙ্কের নিরিখে বিল গেটসকে হারিয়ে দিয়েছেন মাস্ক। ৭০০ কোটি ডলার থেকে তাঁর সম্পত্তির পরিমাণ এখন ১২ হাজার ৭৯০ কোটি ডলার। এ বছরেই ১০ হাজার কোটি ডলার সম্পত্তি বেড়েছে মাস্কের। মোট সম্পত্তির বিচারে বিশ্বের ৫০০ জন ধনী ব্যক্তির তালিকা সামনে এনেছে ব্লুমবার্গ।


আশ্চর্যের ব্যাপার হল, জানুয়ারিতে মাস্ক ছিলেন ৩৫তম স্থানে। সেখান থেকে গত সেপ্টেম্বরে প্রথম পাঁচে শুধু নয়, ফেসবুক কর্তাকেও পেছনে ফেলে দেন টেসলা প্রধান। নভেম্বরে বিল গেটসকে টপকে বিশ্বের দ্বিতীয় ধনকুবের এখন তিনিই। বিশেষজ্ঞরা বলছে, এ বছরে টেসলার শেয়ার দর বেড়েছে উল্কার গতিতে। বৃদ্ধি হয়েছে প্রায় ৪৭৫ শতাংশ। তাই গেটসকেও টপকে গিয়েছেন তিনি। বিশ্বের ধনীতম ব্যক্তি এখন আমাজন কর্তা জেফ বেজোস। অথচ একসময় এই জায়গা ছিল গেটসের। 


উল্লেখ্য,গত বছরও আন্তর্জাতিক ফোর্বস পত্রিকার তালিকায় বেজোসকে পেছনে ফেলে বিশ্বের ধনীতম ব্যবসায়ী ঘোষিত হয়েছিলেন মাইক্রোসফটের সহ-প্রতিষ্ঠাতা গেটস। ১৯৯৫ থেকে ২০১৭ পর্যন্ত একটানা ফোর্বসের তালিকায় শীর্ষস্থানটি ধরে রেখিছিলেন বিল গেটস। ২০১৮ সালে তাঁকে সিংহাসনচ্যুত করেন জেফ বেজোসই। মিলিয়নিওরের চৌকাঠ পেরিয়ে ট্রিলিওনিয়রের দোড়গোড়ায় পৌঁছে গিয়েছিলেন গেটস। ২০০৬ সালে বিল গেটসের মোট সম্পত্তির পরিমাণ ছিল ৫০ বিলিয়ন বা পাঁচ হাজার কোটি ডলার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ