রাজনৈতিক প্রতিহিংসা, বিজেপির নবান্ন অভিযানে যাওয়ায় দুটি বাসকে অনির্দিষ্ট কালের জন্য বরখাস্ত করল তৃণমূল মালিক সংগঠন





সোমনাথ পাল বনগাঁ: বৃহস্পতিবার রাজ্য বিজেপির যুব মোর্চার ডাকে নবান্ন অভিযান ঘিরে ইতিমধ্যেই তোলপাড় গোটা রাজ্য রাজনীতি। এর মধ্যেই এক চরম রাজনৈতিক প্রতিহিংসার ছবি ফুটে উঠল উত্তর ২৪ পরগণার ভারত বাংলাদেশের সীমান্ত বনগাঁ শহরে। বিজেপির নবান্ন অভিযানে বাস ভাড়া দেওয়ায় বরখাস্ত করা হল বনগাঁ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত ডি এন ৪৪ রুটের দুটি বাসকে l





স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার যুব মোর্চার ডাকে নবান্ন অভিযানে দলীয় কর্মী ও সমর্থকদের নিয়ে যেতে ডি এন ৪৪ রুটের দুটি বাস ভাড়া করা হয়েছিল। বাস দুটি নির্দিষ্ট ভাড়া দিয়ে বুক করা হয়েছিল বিজেপির বনগাঁ পৌর মন্ডলের যুব মোর্চার পক্ষ থেকে। ওই দিন যুব মোর্চার ডাকে নবান্ন অভিযানে যোগ দিতে বনগাঁ থেকে কর্মী সমর্থকদের নিয়ে গন্তব্যস্থলে পৌঁছে যায় বিজেপির বনগাঁ পৌর মণ্ডল নেতৃত্ব। এ পর্যন্ত সব ঠিকই চলছিল।

কিন্তু এই ঘটনার পর থেকেই ডি এন ৪৪ রুটের মালিক সমিতির পক্ষ থেকে বৃহস্পতিবার ওই দুটি বাসকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করা হয় । বরখাস্তের বিষয়ে ওই রুটের বাস মালিক সমিতির দাবি, ওই দুটি বাসের নির্দিষ্ট সময়ে রুট থাকা সত্ত্বেও মালিকপক্ষকে না জানিয়ে নিজের স্বার্থে বাস ভাড়া দেওয়া হয়েছে l আর তাতে অসুবিধায় পড়েছেন সাধারণ নিত্য যাত্রীরা।


এই ঘটনাকে তৃণমূলের চরম রাজনৈতিক প্রতিহিংসা ও দৈনতা আখ্যা দিয়ে বিজেপির বারাসাত সাংগঠনিক জেলা সহ-সভাপতি দেবদাস মন্ডল জানিয়েছেন, রাজ্যের শাসক দল কোনও বিরোধী দলকেই সহ্য করতে পারছে না। তাই যেকোনো ভাবেই আটকানোর চেষ্টা করছে। আগামী দিনে বাংলার মানুষই এর জবাব দেবে। তিনি বলেন, বিনা পয়সায় নয়, নির্দিষ্ট ভাড়া দিয়েই ওই বাস দুটি নেওয়া হয়েছিল।

যদিও বাসের মালিক নিত্য সাহা এক প্রকার ক্ষমাভিক্ষার সুরে জানিয়েছেন, পাড়ার ছেলেরা বাস ভাড়া চেয়েছিল। আমার লাইন ছিল কিনা জানা ছিল না l যেহেতু মালিক সমিতিকে না জানিয়ে গাড়িটা দিয়েছি সেক্ষেত্রে হয়তো বা আমাকে সাসপেন্ড করা হয়েছে l না জানিয়ে গাড়ি দেওয়াটা আমার ভুলই হয়েছে l