UPSC-র সিভিল সার্ভিস পরীক্ষা স্থগিত হচ্ছে না, জানালো সুপ্রিম কোর্ট 



ইউপিএসসি-এর সিভিল সার্ভিস পরীক্ষা পিছিয়ে দেওয়ার একটি আবেদন খারিজ করে সুপ্রিম কোর্ট জানিয়ে দিল ৪ই অক্টোবর হচ্ছে ইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষা। 



করোনা সংক্রমণ ও দেশের একাধিক জায়গায় বন্যার উল্লেখ করে সিভিল সার্ভিস পরীক্ষা পিছিয়ে দেওয়ার আবেদন করা হয় সুপ্রিম কোর্টে। আজ সুপ্রিম কোর্টের বিচারপতি এ এম খানওয়ালিকর ও বিচারপতি সঞ্জীব খান্নার বেঞ্চ সেই আবেদন খারিজ করে। আবেদনের ভিত্তিতে রায় দেয়, ইউপিএসসি-কে দেখতে হবে করোনা স্বাস্থ্যবিধি ঠিকমতো মেনে চলা হচ্ছে কিনা। পাশাপাশি যাঁরা এবার শেষবার পরীক্ষা দিচ্ছেন তাঁদের আরও একবার পরীক্ষায় বসার সুযোগ দেওয়া যায় কিনা তা চিন্তাভাবনা করে দেখুক ইউপিএসসি। 



করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে একবার পিছিয়ে দেওয়া হয়েছে পরীক্ষা। গত ৩১শে মে হওয়া সিভিল সার্ভিসের প্রিলিমিনারি পরীক্ষা ৪ই অক্টোবর হচ্ছে। দেশের ৭২টি শহরে রয়েছে সেন্টার। ইতিমধ্যে পরীক্ষার আয়োজন তুঙ্গে। 



এদিন ইউপিএসসি শীর্ষ আদালতে জানায় পরীক্ষার আয়োজন করার জন্য ইতিমধ্যেই ৫০ কোটি টাকা খরচ হয়ে গিয়েছে। এরকম এক পরিস্থিতিতে পরীক্ষা পিছিয়ে দিলে বিপুল টাকার ক্ষতি হবে। তার পরেই ওই রায় দেয় সুপ্রিম কোর্ট।