অধিনায়কের জন্মদিনে রানের পাহাড়ে  হায়দ্রাবাদ, হারের হ্যাট্রিক দিল্লি ক্যাপিটালসের


SANGBAD EKALAVYA:

আইপিএলের শেষ চারে পৌঁছাতে হলে প্রতিটি ম্যাচ যেটা খুব জরুরি প্রতিটি টিমের জন্য। যে প্রতিদ্বন্দ্বিতায় সেকেন্ড বয় দিল্লি ক্যাপিটালসকে হারিয়ে দিয়ে ষষ্ঠ স্থানে উঠে এলো সানরাইজার্স হায়দ্রাবাদ। দিল্লিকে ৮৮ রানে হারিয়ে নিজেদের দ্বিতীয় সর্বোচ্চ রানের ব্যবধানে জয় তুলে নিলো তাঁরা।



টসে জিতে হায়দ্রাবাদকে ব্যাট করতে পাঠান দিল্লি অধিনায়ক শ্রেয়াস আইয়ার। যে সিদ্ধান্তটা বুমেরাং হয়ে ফিরে আসে হায়দ্রাবাদ ওপেনারদ্বয়ের সৌজন্যে। প্রথম উইকেটে ১০৭ রানের পার্টনারশিপ গড়েন ডেভিড ওয়ার্নার এবং ঋদ্ধিমান সাহা। ওয়ার্নার ২টি ছয় ও ৮টি চারের সাহায্যে ৩৪ বলে ৬৬ রান করে অশ্বিনের বলে আউট হন। অপরদিকে নর্তজের বলে আউট হওয়ার আগে ২টি ছয় ও ১২টি চারের সাহায্যে ৪৫ বলে ৮৭ রানের মারকাটারি ইনিংস খেলেন ঋদ্ধিমান। এরপর মনীশ পান্ডের ৩১ বলে অপরাজিত ৪৪ রানের সুবাদে ২০ ওভারে ২১৯ রানে পৌঁছায় তাঁরা। 


জবাবে ব্যাট করতে নেমে বড়ো রানের টার্গেট এবং হায়দ্রাবাদ বোলিংয়ের সামনে খেয়ে হারিয়ে ফেলে দিল্লি ব্যাটসম্যানরা। প্রথম পাঁচ ব্যাটসম্যানের মধ্যে বলার মতো রান শুধু অজিঙ্কা রাহানে (১৯ বলে ২৬) এবং ঋষভ প্যান্টের (৩৫ বলে ৩৬)। শেষদিকে তুষার দেশপান্ডে (৯ বলে অপরাজিত ২০) একটা চেষ্টা চালালেও তা জেতার জন্য যথেষ্ট ছিল না।


অধিনায়ক হায়দ্রাবাদের হয়ে দুর্দান্ত বোলিং করেন রশিদ খান। ৪ ওভারে মাত্র ৭ রান দিয়ে বিপক্ষের ৩টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন তিনি। ২টি কররে উইকেট পেয়েছেন সন্দীপ শর্মা এবং টি. নটরাজন। ম্যাচের সেরা হয়েছেন ঋদ্ধিমান সাহা।