নির্বাচিত সরকারের নেতা হিসেবে কুড়ি বছর পূর্তি মোদীর 



৭ অক্টোবর ২০০১ থেকে ৭ অক্টোবর ২০২০ টানা ২০ বছর নির্বাচিত সরকারের নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ২০০১-এ ৭ অক্টোবর প্রথমবার গুজরাতের মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছিলেন নরেন্দ্র মোদি। প্রায় ১৩ বছর মুখ্যমন্ত্রীর পদ সামলানোর পর ২০১৪-তে প্রধানমন্ত্রী পদে নির্বাচিত হন তিনি। আর তারপর থেকেই প্রধানমন্ত্রী পদে রয়েছেন তিনি। নির্বাচিত সরকারের নেতা হিসেবে কুড়ি বছর পূর্তি উপলক্ষ্যে মোদীকে অভিনন্দন জানিয়েছেন সকলেই। 




যাঁরা শুভেচ্ছা জানিয়েছেন তাঁদের ধন্যবাদ জানিয়ে রাত ১১ টা নাগাদ টুইট করে তিনি লেখেন, 'ছোটবেলা থেকেই আমার মনে ধারণা গড়ে ওঠে যে, জনতা-জনার্দন ঈশ্বরের রূপ এবং গণতন্ত্র ঈশ্বরের মতোই শক্তিমান। এত দীর্ঘ সময় ধরে দেশবাসী আমার ওপর যে দায়িত্ব অর্পণ করেছেন, তা পালনের জন্য আমি সম্পূর্ণ ঐকান্তিক ও আন্তরিক প্রয়াস করেছি'।




তিনি আরও, লিখেছেন, আজ যেভাবে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আশীর্বাদ ও ভালবাসা পাচ্ছি, সেজন্য কৃতজ্ঞতা জানানোর ভাষা নেই। দেশের সেবা, গরিবদের কল্যাণ ও ভারতকে নয়া উচ্চতায় পৌঁছে দেওয়ার যে সংকল্প সকলের রয়েছে, তা সবার আশীর্বাদ ও ভালবাসায় আরও শক্তিশালী হবে।




প্রধানমন্ত্রী আরও লিখেছেন, 'কেউ এমন দাবি করতে পারে না যে আমার কোনও খামতি নেই। এত গুরুত্বপূর্ণ ও দায়িত্বপূর্ণ পদে এত দীর্ঘ সময়..একজন মানুষ হিসেবে আমারও ভুলত্রুটি হতে পারে। আমার সৌভাগ্য যে এই সব সীমাবদ্ধতা সত্ত্বেও আপনাদের ভালবাসা উত্তরোত্তর বাড়ছে'।