Breaking

IPL 2020 LIVE SCORE

Sunday, October 18, 2020

৯৭ রানে সচিনকে বোল্ড করা পাকিস্তানি সেরা পেসার ইতি টানল কেরিয়ারে

 


৯৭ রানে সচিনকে আউট করা পাকিস্তানি সেরা পেসার ইতি টানল কেরিয়ারে



কেরিয়ারে ইতি টানলেন পাকিস্তানের এক কালের সেরা পেসার উমর গুল। ভারত-পাকিস্তান ম্যাচে গুলের পেসার ভাবিয়ে তুলতে ভারতীয় সমর্থকদের। পাকিস্তান বোলিং বিভাগের সেরা অস্ত্র ছিল গুল। ২০০৭ সালে ভারত-পাকিস্তান একদিনের ম্যাচে সচিন তেন্ডুলকরকে ৯৭ রানে বোল্ড করেছিলেন গুল। যদিও ম্যাচের সেরা হয়েছিলেন সচিনই। সেই উমর গুল এবার অবসর নিলেন। 


পাকিস্তানের হয়ে ৪৭ টেস্ট, ১৩০ টি ওয়ানডে এবং ৬০ টি টি-টোয়েন্টি খেলেছেন উমর গুল। টেস্টে উইকেট সংখ্যা ১৬৩। ওয়ানডেতে ১৭৯। এবং টি-টোয়েন্টিতে ৮৫।


২০১৬ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের জার্সি গায়ে শেষবার আন্তর্জাতিক ম্যাচে নেমেছিলেন। তারপর পাকিস্তানের প্রথম একাদশে সুযোগ পাননি। মূলত ঘরোয়া ক্রিকেটেই দেখা গিয়েছে তাঁকে। ন্যাশনাল টি ২০ কাপে খেলে নিজের কেরিয়ার শেষ করলেন উমর গুল।


এদিন তিনি সোশ্যাল মিডিয়ায় লিখলেন, ''অনেক ভাবনা-চিন্তার পর সব ফরম্যাট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত আমার কাছে কতটা কঠিন ছিল তা বলে বোঝাতে পারব না। পাকিস্তানের জন্য সব সময় মন থেকে খেলেছি। মাঠে সব সময় নিজের ১০০ শতাংশ দেওয়ার চেষ্টা করেছি। ক্রিকেট আজীবন আমার প্রথম ভালবাসা হয়ে থাকবে।''

No comments:

Post a Comment