পুজোর দিন গুলিতে স্বাস্থ্যকর্তা থেকে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী সকলের ছুটি বাতিল করলেন মুখ্যমন্ত্রী 



সামনেই উৎসবের মরশুম। আর উৎসবের মরশুমে ভিড়, মণ্ডপে মণ্ডপে ঘুরবে মানুষ। ফলে বাড়তে পারে সংক্রমণের হার বলেই মত বিশেষজ্ঞদের। আর তাই একটুও ফাঁক রাখতে চাইছে রাজ্য সরকার। পুজো আয়োজন থেকে শুরু করে একাধিক বিষয়ে নির্দেশিকা জারি করেছে সরকার। এদিন তিনি মুখ্যমন্ত্রী ফের নবান্নকে সতর্ক করার পাশাপাশি ডাক্তার- নার্স, স্বাস্থ্যকর্মীদের বাড়তি সতর্কতা থাকার কথা জানালেন তিনি। 



এদিন, পুজোর কয়েকদিন ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল বলে ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানালেন হাসপাতালগুলিতে আরও প্রায় ২৫০০ নার্স নিয়োগ হবে এই সময়ে। পুজোর আনন্দে যেন করোনা চিকিৎসায় গাফিলাতি না হয় সেদিকে বারবার নজর দিতে বলেছেন মুখ্যমন্ত্রী পাশাপাশি পুজোর দিনগুলোয় করোনার বিরুদ্ধে লড়াইয়ের গাইডলাইন ঠিক করে দিলেন তিনি। 



পুজোর দিন গুলোতে অতিরিক্ত রোগীর চাপ সামলাতে সরকারি হাসপাতালগুলিতে নতুন করে ২৯৪ টি শয্যা বাড়ানো ও আইসিইউ-তে প্রায় ৬০০ অতিরিক্ত বেড দেওয়া হচ্ছে।হচ্ছে নার্স নিয়োগও। নতুন করে ২৪৭৫ জন নার্স নিয়োগ করবে স্বাস্থ্য দপ্তর। স্বাস্থ্যকর্তা থেকে চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মী কারও কোনও ছুটি নেই পুজোয়। 



সরকারি হাসপাতালে নতুন করে নার্স নিয়োগ, শয্যা সংখ্যা বাড়ানো এমনকী আইসিইউ-তেও বাড়তি ব্যবস্থার মাধ্যমে পরিস্থিতির মোকাবিলা যথাযথভাবেই করা যাবে বলে আশাবাদী স্বাস্থ্যদপ্তর। এমনকি স্বাস্থ্যভবনের আধিকারিকদেরও ছুটি বাতিলের ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।